• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৬:২৭ সন্ধ্যা

ষাট গম্বুজ মসজিদ ও সুন্দরবন ভ্রমণে নিষেধাজ্ঞা

  • প্রকাশিত ০৬:০৮ সন্ধ্যা মার্চ ১৯, ২০২০
সুন্দরবন
সুন্দরবন। সৈয়দ জাকির হোসেন/ঢাকা ট্রিবিউন

পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে

করোনাভাইরাস - কোভিড-১৯  সংক্রমণের ঝুঁকি এড়াতে সুন্দরবনের সব পর্যটন এলাকা বন্ধ ঘোষণা করা হয়েছে। বন বিভাগের খুলনা অঞ্চলের বন সংরক্ষক মো. মঈনুদ্দিন খান বৃহস্পতিবার (১৯ মার্চ) এই তথ্য নিশ্চিত করেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

তিনি জানান, বন অধিদপ্তরের আওতাধীন সুন্দরবনসহ বন বিভাগের সব ইকো-টুরিজম স্পটে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এছাড়া বিশ্ব ঐতিহ্য বাগেরহাটের ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদ ও আশপাশের সব পর্যটন এলাকায় দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বাগেরহাট প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস এ নিষেধাজ্ঞা জারি করেন এবং বিষয়টি বাস্তবায়নে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে গোলাম ফেরদাউস বলেন, "ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল থেকে ষাট গম্বুজসহ আশপাশের পর্যটন এলাকায় দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।"

এর আগে বুধবার পার্বত্য জেলা রাঙ্গামাটির সব পর্যটন ও বিনোদন কেন্দ্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করে সরকার।