• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৫:২৮ সন্ধ্যা

স্বাস্থ্যমন্ত্রী: দেশব্যাপী কোয়ারেন্টাইনে ৫ হাজারের বেশি

  • প্রকাশিত ০৭:৩৮ রাত মার্চ ১৯, ২০২০
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

‘সারা দেশে বর্তমানে পাঁচ হাজারের বেশি মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে...কেউ থাকতে না চাইলে ব্যবস্থা নেওয়া হবে’

করোনাভাইরাস বা কোভিড-১৯ ছড়িয়ে পড়া রোধে দেশে পাঁচ হাজারের বেশি মানুষকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, “সারা দেশে বর্তমানে পাঁচ হাজারের বেশি মানুষকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে...কেউ থাকতে না চাইলে ব্যবস্থা নেওয়া হবে।”

এদিকে, করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই ঘোষণায় ওষুধ ও নিত্যপণ্যের দোকান ব্যাতীত সব দোকানপাট এবং গণপরিবহন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ী বাইরের জেলা বা উপজেলা থেকে কেউ শিবচরে যেতে পারবেন না আবার শিবচরে অবস্থানরত কেউ অন্য জেলা বা উপজেলায় যেতে পারবেন না।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে দেশে আরও চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্তের কথা জানিয়েছে কর্তৃপক্ষ। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ জন। সেই সাথে বুধবার প্রথমবারের মতো দেশে একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হওয়ার কথা জানানো হয়।

বিশ্বব্যাপী করোনাভাইরাস বা কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বৃহস্পতিবার ৮ হাজার ৯৬৭ জনে দাঁড়িয়েছে। এটি এখন পর্যন্ত বিশ্বের ২ লাখ ১৯ হাজার ২৪০ ব্যক্তিকে আক্রান্ত করেছে বলে ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে। তাদের মধ্যে ১ লাখ ২৪ হাজার ৫২৮ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এবং এদের মধ্যে ৬ হাজার ৮১৫ জনের অবস্থা গুরুতর।