• মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৪৭ দুপুর

নির্দেশ অমান্য করে খোলা রাখায় ৪ কোচিং সেন্টারকে জরিমানা

  • প্রকাশিত ০৯:০২ রাত মার্চ ১৯, ২০২০
জরিমানা/অর্থদণ্ড
প্রতীকী ছবি

করোনাভাইরাস প্রতিরোধে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা থাকলেও তা মানছেন না অনেকেই

সরকারি নির্দেশনা অমান্য করে খোলা রাখায় চট্টগ্রামের সাতকানিয়া ও আনোয়ারা উপজেলায় চার কোচিং সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে অভিযানে সাতকানিয়া কলেজ রোডের কোচিং সেন্টার ইংলিশ পয়েন্টে’র পরিচালক তামজিদুল ইসলাম এবং এক্সেল কোচিং সেন্টারের পরিচালক নাসির উদ্দীনকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার নূর-ই আলম।

নূর-ই আলম বলেন, “করোনাভাইরাস প্রতিরোধে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু এ নির্দেশনা অমান্য করে কেউ কেউ কোচিং সেন্টার চালু রেখেছেন এমন সংবাদ পেয়ে অভিযান চালিয়ে দণ্ডবিধি ২৭১ এর আওতায় প্রত্যেক কোচিং সেন্টারের পরিচালককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

এছাড়া চট্টগ্রামের আনোয়ারা উপজেলার সামনে একটি ও জয়কালী বাজারে এনসিসি নামের আরেকটি কোচিং সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে বন্ধের নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার শেখ জুবায়ের আহমেদ। এসময় ২টি কোচিং সেন্টারকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

শেখ জোবায়ের আহমেদ বলেন, সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার খোলা রাখার কারণে ২টি কোচিং সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এর পাশাপাশি কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। যেসব কোচিং সেন্টার নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।