• রবিবার, মার্চ ২৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৮:০৩ রাত

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইতালিফেরৎ যুবকের আড্ডা!

  • প্রকাশিত ১২:২১ দুপুর মার্চ ২০, ২০২০
ঠাকুরগাঁও ইতালি
হোম কোয়ারান্টাইনের আদেশ না মেনে বৃহস্পতিবার বন্ধুদের নিয়ে আড্ডা দিয়েছেন ঠাকুরগাঁওয়ের ইতালিফেরৎ যুবক রাশেদ ঢাকা ট্রিবিউন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি প্রকাশিত হলে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়

নভেল করোনাভাইরাস (এনকভ-১৯) ঠেকাতে সাম্প্রতিক সময়ে বাইরের দেশ থেকে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সরকার। ব্যতিক্রম নয় ঠাকুরগাঁওয়ের উপজেলা প্রশাসনও। তবে এই নির্দেশ উপেক্ষা করেই ঘুরেফিরে আড্ডা দিয়ে বেড়াচ্ছিলেন এক ইতালী প্রবাসী। 

জানা গেছে, ইতালিফেরৎ ওই যুবকের নাম রাশেদ। কোয়ারান্টাইনে না থেকে বৃহস্পতিবার (১৯ মার্চ) শহরের একটি শহরতলীর ঠাকুরগাঁও রোডে কাপড়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি প্রকাশিত হলে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়। এর কিছুক্ষণ পরেই তিনি বাড়ি ফিরে গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা শুরু করেন।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম বলেন, এ ব্যাপারে কোনো ক্ষমা নেই, জনগণের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ আচরণ করলে প্রশাসন সব ধরনের ব্যবস্থা নেবে।

প্রবাসীর এমন বেপরোয়া গতিবিধির খবর পেয়ে শুক্রবার (২০ মার্চ) সকালে ১০ প্রবাসীর একটি তালিকা প্রকাশ করে নতুন করে আদেশ জারি করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুন। এর আগে গত বুধবার বিদেশফেরত ১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। এনিয়ে জেলায় মোট ২৬ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে উপজেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতেও উল্লেখ করা হয়।

এছাড়া, বৃহস্পতিবার হোম কোয়ারান্টাইনে না থেকে জেলা পাসপোর্ট অধিদপ্তর কার্যালয়ে পাসপোর্ট আনতে গেলে আরেক ইতালি প্রবাসীকে জরিমানা করে জেলা পরিষদের ভ্রাম্যমাণ আদালত।