• রবিবার, মার্চ ২৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৩২ রাত

শিশু হত্যার অভিযোগে ইউপি সদস্য গ্রেফতার

  • প্রকাশিত ০৫:৪৩ সন্ধ্যা মার্চ ২২, ২০২০
গ্রেফতার/আটক/কারাদণ্ড
প্রতীকী ছবি

আদালতের নির্দেশে অভিযুক্ত ইউপি সদস্যকে জেল-হাজতে পাঠিয়েছে পুলিশ

নোয়াখালীর সেনবাগ উপজেলার দু’পক্ষের সংঘর্ষের সময় পদদলিত হয়ে আরিফুল ইসলাম (৮) নামে এক শিশু নিহতের ঘটনায় ডুমুরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (২২ মার্চ) দুপুরে কৌশলে থানায় ডেকে এনে তাকে গ্রেফতার করে পুলিশ।

নিহত শিশু আরিফুল ইসলাম ওই ইউনিয়নের হরিণকাটা গ্রামে বাবা-মায়ের সাথে থাকতো। গ্রেফতার আবুল কালাম আজাদ ডুমুরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ড এর ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার বিকেলে ইউনিয়নের হরিণকাটা পুলের কাছে ইউরিয়া সার ভর্তি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে জনৈক সেলিমের চায়ের দোকানে ঢুকে পড়ে। দুর্ঘটনা চা বিক্রেতা সেলিম আহত হন। খবর পেয়ে নিজের অনুসারীদের নিয়ে সেখানে আসেন অভিযুক্ত ইউপি সদস্য আবুল কালাম আজাদ। এক পর্যায়ে তিনি ও তার অনুসারীরা ট্রাকে থাকা সার লুট করতে চাইলে গ্রামবাসীরা বাধা দেন।

এই নিয়ে দুপক্ষের মধ্যে তুমুল বাগবিতণ্ডার এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পদদলিত হয়ে গুরুতর আহত হওয় শিশু আরিফুল। সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন জানান, “নিহতের লাশ রবিবার সকালে ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা আহছান উল্যা বাদী হয়ে আবুল কালাম আজাদ মেম্বারকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত আজাদ মেম্বারকে রবিবার আদালতে হাজির করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ।