• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৬:২৭ সন্ধ্যা

করোনাভাইরাস: এনআইডি সেবা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত

  • প্রকাশিত ১০:৩১ রাত মার্চ ২২, ২০২০
জাতীয় পরিচয়পত্র
নমুনা জাতীয় পরিচয়পত্র। সংগৃহীত

সম্প্রতি দেশে ফেরত আসা অনেক প্রবাসী ভোটার হিসেবে নিবন্ধিত হতে এবং এনআইডি কার্ড পেতে আসছেন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের (এনআইডি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম রবিবার (২২ মার্চ) এই তথ্য নিশ্চিত করেন বলে ইউএনবি’র একটি খবরে বলা হয়।

ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বলেন, “জনগণের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা ৩১ মার্চ পর্যন্ত এনআইডি পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। রবিবার থেকে এই স্থগিতাদেশ কার্যকর হয়েছে।”

এনআইডি ডিজি আরও বলেন, "নতুন করে নিবন্ধন, সংশোধন, স্মরণিকা এবং পরিবর্তনসহ (ভোটদানের ঠিকানা) দেশের সকল এনআইডি পরিষেবার  কেন্দ্রীয় ও উপজেলা/থানা অফিসসহ সকল ইসি অফিস বন্ধ থাকবে।"

“সম্প্রতি দেশে ফেরত আসা অনেক প্রবাসী ভোটার হিসেবে নিবন্ধিত হতে এবং এনআইডি কার্ড পেতে আসছেন। তাদের লাইনে দাঁড়াতে হয় যা অন্যান্য পরিষেবা গ্রহণকারী এবং ইসি কর্মীদের নিরাপত্তা বিপন্ন করছে। তাই আমরা অন্যান্য পরিষেবা গ্রহণকারী এবং ইসি কর্মীদের কাছ থেকে অভিযোগ পেয়ে এই পরিষেবাগুলো স্থগিত করেছি,” যোগ করেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম আরও বলেন, “জরুরি চিকিৎসার মতো জরুরি প্রয়োজনে যদি কাউকে এনআইডি পরিষেবা প্রয়োজন হয় তবে অবশ্যই এটি আমাদের বিবেচনা করতে হবে।”