• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:১৮ দুপুর

কিশোরগঞ্জে ইতালি ফেরত প্রবাসীর মৃত্যু

  • প্রকাশিত ১১:৫১ সকাল মার্চ ২৩, ২০২০
করোনাভাইরাস
এএফপি

২৮ জানুয়ারি দেশে ফেরেন তিনি

কিশোরগঞ্জের ভৈরবে চিকিৎসাধীন অবস্থায় ইতালি ফেরত এক প্রবাসীর মৃত্যু হয়েছে। ৬০ বছর বয়সী ওই ব্যক্তি গত ২৮ জানুয়ারি ইতালি থেকে দেশে ফেরেন।

রবিবার (২২ মার্চ) আনুমানিক সময় রাত সাড়ে ১০টায় সাঈদ ইউসুফ মেমোরিয়াল হাসপাতালে তার মৃত্যু হয়। সোমবার এসব তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ।

জানা যায়, মৃত ওই ব্যক্তি ভৈরবে জগন্নাথপুরের বাসিন্দা। গত ২১ মার্চ অসুস্থ হয়ে পড়লে তাকে আবেদীন হাসপাতালে নেয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সৈয়দ ইউসুফ মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়।

তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা এ ব্যাপারে জানতে চাওয়া হলে ডা. বুলবুল বলেন, "পরীক্ষা-নিরীক্ষার পর এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।"

জেলা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের কর্মকর্তারা নমুনা সংগ্রহ করছেন। নমুনা পরীক্ষার পর তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কিনা তা জানা যাবে।

এদিকে, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওই ব্যক্তির বাড়ি ও তার আশেপাশের এলাকায় মানুষের চলাচল সীমিত করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা ফারজানা।