• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৯ দুপুর

নাটোরে বাসার বাইরে খাবার গ্রহণে নিষেধাজ্ঞা

  • প্রকাশিত ১২:৩৭ দুপুর মার্চ ২৩, ২০২০
নাটোর

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে জনসাধারণকে বিনা প্রয়োজনে যত্রতত্র ঘরের বাইরে ঘোরাফেরা না করার নির্দেশ দেয়া হয়েছে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে নাটোরে বাসার বাইরে খাবার গ্রহণে নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। রবিবার (২২ মার্চ) বিকেলে কনফারেন্স রুমে করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এই নিষেধাজ্ঞা জারি করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

জেলা প্রশাসনের নির্দেশনায় বলা হয়, জেলার যে কোনো চা'র দোকান কিংবা রেস্তোরায় বসে খাবার গ্রহণ থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হলো। একই সাথে জেলার সব বড় ধরনের হাট আগামী এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হলো। তবে, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান সীমিত আকারে খোলা রাখার কথা নির্দেশে বলা হয়। 

এছাড়া জেলায় বিদেশ থেকে আগতদের যে কোনো মূল্যে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। এর পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়ের সব কর্মকর্তাদের কর্মস্থলে সার্বক্ষণিক অবস্থান করে প্রশাসনকে সহায়তা করার নির্দেশ দেওয়া হয়।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে জনসাধারণকে বিনা প্রয়োজনে যত্রতত্র ঘরের বাইরে ঘোরাফেরা না করতে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম,  নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ।