• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৯ দুপুর

করোনাভাইরাস: যশোরে দৈনিক পত্রিকা বন্ধ ঘোষণা, চলছে সেনা টহল

  • প্রকাশিত ০১:১৭ দুপুর মার্চ ২৬, ২০২০
যশোর সেনাটহল
বৃহস্পতিবার যশোরে সেনাটহল ঢাকা ট্রিবিউন

তবে, পত্রিকাগুলোর অনলাইন ভার্সন চালু থাকবে। তাই পাঠকরা ঘরে বসেই জরুরি সংবাদ জানতে পারবেন

নভেল করোনাভাইরাসের (এনকভ-১৯) প্রাদুর্ভাব রোধে সব ধরনের গণপরিবহন বন্ধ হওয়ায় বৃহস্পতিবার (২৬ মার্চ) যশোরের বাস টার্মিনাল ও রেলস্টেশন ছিল জনশূন্য। ফলে বিপণন বাধাগ্রস্ত হওয়ায় বন্ধ ঘোষণা করা হয়েছে যশোর থেকে প্রকাশিত সবগুলো দৈনিক সংবাদপত্র। আগামী ৩১ মার্চ পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানিয়েছে জেলা সংবাদপত্র পরিষদ।

যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজ পত্রিকার বার্তা সম্পাদক সরোয়ার হোসেন জানিয়েছেন, চলমান পরিস্থিতিতে সবাই ঝুঁকির মধ্যে রয়েছেন। তাছাড়া বিপণন কর্মীদের অনীহা ও গণপরিবহন বন্ধের কারণে সংবাদপত্র পরিষদ এই সিদ্ধান্ত নিয়েছে। ২৬ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত পত্রিকা বন্ধের সিদ্ধান্ত কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে। 

তবে, এই সময়ের মধ্যে পত্রিকাগুলোর অনলাইন ভার্সন চালু থাকবে। তাই পাঠকরা ঘরে বসেই জরুরি সংবাদ জানতে পারবেন।

এদিকে, জনসমাগম বন্ধে শহরে অব্যাহত রয়েছে সেনা টহল। সকাল ১০টা থেকে শহরের প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গে নিয়ে টহল দিয়েছে সেনাবাহিনী। টহলের পাশাপাশি সংকট মোকাবেলার প্রস্তুতিগুলোও খুঁটিয়ে দেখছে তারা।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফ বলেন, মানুষকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করা হচ্ছে। নির্দেশনা অমান্য করলে আইন প্রয়োগ করা হবে। পাশাপাশি কোভিড-১৯ আক্রান্ত কোনো ব্যক্তির সন্ধান পেলে তার চিকিৎসায় নেওয়া উদ্যোগও খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরও বলেন, যশোরে ৮ প্লাটুন সেনা সদস্য নামানো হয়েছে। প্রয়োজন হলে আরো নামবে।