• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৯ দুপুর

২৮ মার্চ দেশে আসছে জ্যাক মা'র পাঠানো চিকিৎসা সরঞ্জাম

  • প্রকাশিত ০৫:৪৮ সন্ধ্যা মার্চ ২৬, ২০২০
জ্যাক মা
জ্যাক মা। এএফপি

বাংলাদেশে জ্যাক মা ফাউন্ডেশন ৩০ হাজার করোনাভাইরাস টেস্টিং রিএজেন্ট ও ৩ লাখ মাস্ক পাঠাচ্ছে

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা-এর দেয়া মেডিকেল সরঞ্জাম আগামী ২৮ মার্চ বাংলাদেশে পৌছাবে।

বুধবার (২৫ মার্চ) চিনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান এই তথ্য নিশ্চিত করেন বলে বার্তা সংস্থা ইউএনবি’র একটি খবরে বলা হয়।

তিনি জানান, দু’টি বিশেষ ফ্লাইটে জ্যাক মা ফাউন্ডেশনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আগামী ২৮ মার্চ বাংলাদেশে পৌঁছাবে। প্রথম ফ্লাইটটি ২৮ মার্চ চ্যাংশা থেকে আসবে যাতে ৩০ হাজার করোনাভাইরাস টেস্টিং রিএজেন্ট থাকবে।

দ্বিতীয় ফ্লাইটটি একই দিনে নিংবো থেকে যাত্রা করবে এবং এতে ৩ লাখ মাস্ক থাকবে যার মধ্যে ৩০ হাজার এন৯৫ মেডিকেল মাস্ক এবং ২ লাখ ৭০ হাজার একক ব্যবহারের সার্জিকেল মাস্ক রয়েছে।

এ জন্য তারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ রাখছেন বলেও জানান রাষ্ট্রদূত।

এর আগে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশকে সহায়তা করার ঘোষণা দিয়েছেন আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা।

মাস্ক, পরীক্ষার কিট, প্রতিরক্ষামূলক পোশাক, প্লাস ভেন্টিলেটর এবং থার্মোমিটারসহ জরুরি বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

বাংলাদেশ ছাড়াও এ সাহায্য পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কা।