• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৫৯ দুপুর

করোনাভাইরাস: হবিগঞ্জে বিয়ের আয়োজন ভেঙে দিল প্রশাসন

  • প্রকাশিত ০৭:১১ রাত মার্চ ২৬, ২০২০
বিয়ে
প্রতীকী ছবি

বিয়ের আয়োজন হিসেবে কনের বাড়িতে উচ্চ শব্দে গান-বাজনা চলছিল

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার সরকারি নিষেধাজ্ঞার মধ্যে নবীগঞ্জ উপজেলায় একটি বাড়িতে বিয়ের আয়োজন করায় স্থানীয় প্রশাসন তা ভেঙে দিয়েছে।

বুধবার (২৫ মার্চ) রাত ১১টার দিকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পালের নির্দেশে নবীগঞ্জ থানার এসআই সমীরণ চন্দ্র দাশের নেতৃত্বে একদল পুলিশ বিয়ে বাড়িতে পৌঁছে গান-বাজনা বন্ধ করেন। একইসঙ্গে পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বিয়ে, গায়ে-হলুদ কিংবা কোনো আয়োজন করা হবে না শর্তে মুচলেকা দেন কনের বাবা নেকরাজ মিয়া।

জানা যায়, কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামের নেকরাজ মিয়ার মেয়ের সাথে একই উপজেলার পানিউমদা ইউনিয়নের রোকনপুর গ্রামের বাদশা মিয়ার ছেলের ৩০ মার্চ বিয়ে হওয়ার কথা ছিল। বিয়ের আয়োজন হিসেবে কনের বাড়িতে উচ্চ শব্দে গান-বাজনা চলছিল। করোনাভাইরাসে সামাজিক দূরত্ব বজায় রাখার সরকারি বিধি নিষেধ অমান্য করে  এমন  আয়োজনের খবর পায় নবীগঞ্জ উপজেলা প্রশাসন।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, করোনাভাইরাস প্রতিরোধে এতো মাইকিং এতো সচেতনতামূলক প্রচার-প্রচারণা এবং নিষেধাজ্ঞা থাকার পরও এনাতাবাদ গ্রামে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গান-বাজনা বন্ধ করে দেয় ও মুচলেকা নেয়।