• বৃহস্পতিবার, ডিসেম্বর ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩২ সকাল

‘সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা বিশ্বে অনন্য নজির স্থাপন করেছেন’

  • প্রকাশিত ০৭:২৯ রাত অক্টোবর ১৯, ২০২০
শ ম রেজাউল করিম
বৃহস্পতিবার পিরোজপুরে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে অনুষ্ঠানে চেক হস্তান্তর করেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ঢাকা ট্রিবিউন

মন্ত্রী বলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অর্থ ১ কোটি টাকা থেকে ১০০ কোটি টাকায় উন্নীত করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, স্বাধীন দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি বিশ্বসেরা সংবিধান উপহার দিয়েছিলেন। সেই সংবিধানে সব মানুষের সমতার কথা উল্লেখ করা হয়েছে। বঙ্গবন্ধু হত্যা পরবর্তী সময়ে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে মিশে বিএনপি এবং পরবর্তীতে জামায়াত বিএনপি সরকার ধর্মীয় সংখ্যালঘুদের নানাভাবে হেনস্তা করে। মুক্তিযুদ্ধের বিরোধী কুখ্যাত শাহ আজিজ, আব্দুল আলিম, সাকা চৌধুরী, মুজাহিদদের মন্ত্রী বানিয়ে শহীদের রক্তের বিনিময়ে অর্জিত জাতীয় পতাকা তাদের গাড়িতে তুলে দেয়। গোলাম আজমসহ রাজাকার আলবদরদের অভয়ারণ্য হয় বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছেন, ৭১-এর খুনিদের দম্ভ চূর্ণ করে দেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বের করে এনেছেন।

সোমবার (১৯ অক্টোবর) পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে ও জেলা পূজা উদযাপন পরিষদের সহযোগিতায় মঠ মন্দিরের অনুদানের চেক এবং আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সদর উপজেলার দুর্গা মন্দিরগুলোর সভাপতি ও সম্পাদকের মাঝে প্রধানমন্ত্রীর শারদ উপহার ও মন্ত্রীর ব্যক্তিগত তহবিলের অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় মন্ত্রী আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা বিশ্বে অনন্য নজির স্থাপন করেছেন। এই সম্প্রীতি বিনষ্টের চেষ্টাকারীদের কঠোরভাবে দমন করা হবে। মনে রাখতে হবে, বঙ্গবন্ধুর নির্দেশে এদেশের হিন্দু মুসলমান বৌদ্ধ খৃস্টান কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। রাম ও রহিমের রক্তে এদেশের সবুজ প্রান্তর রঞ্জিত হয়েছিল। আজ যদি আমরা অসম্প্রদায়িক বাংলাদেশ তৈরি করতে না পারি তাহলে কেন সেদিন ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছিলেন। 

তিনি বলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অর্থ ১ কোটি টাকা থেকে ১০০ কোটি টাকায় উন্নীত করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। মন্দিরভিত্তিক শিশু শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রম চলছে দেশব্যাপী। এই কার্যক্রমও শুরু করেছে শেখ হাসিনার সরকার। এ সময় দেশত্যাগের মানসিকতা পরিহারের জন্য সনাতন ধর্মাবলম্বীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী। 

বক্তব্য শেষে মন্ত্রী জেলার বিভিন্ন মঠ-মন্দির সংস্কারের জন্য হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৭ লাখ ৭৮ হাজার টাকার চেক মন্দির কমিটির হাতে তুলে দেন। এছাড়া দুর্গাপূজা উপলক্ষে পিরোজপুর সদর উপজেলার ৬৫টি পূজামণ্ডপে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দেন মন্ত্রী।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিত দাস লিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা পূজা উদযাপন পরিষদের সভাতি বিমল মণ্ডল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গৌতম চৌধুরী, জেলা মহিলা পরিষদের সভানেত্রী মনিকা মণ্ডল, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু প্রমুখ।

51
50
blogger sharing button blogger
buffer sharing button buffer
diaspora sharing button diaspora
digg sharing button digg
douban sharing button douban
email sharing button email
evernote sharing button evernote
flipboard sharing button flipboard
pocket sharing button getpocket
github sharing button github
gmail sharing button gmail
googlebookmarks sharing button googlebookmarks
hackernews sharing button hackernews
instapaper sharing button instapaper
line sharing button line
linkedin sharing button linkedin
livejournal sharing button livejournal
mailru sharing button mailru
medium sharing button medium
meneame sharing button meneame
messenger sharing button messenger
odnoklassniki sharing button odnoklassniki
pinterest sharing button pinterest
print sharing button print
qzone sharing button qzone
reddit sharing button reddit
refind sharing button refind
renren sharing button renren
skype sharing button skype
snapchat sharing button snapchat
surfingbird sharing button surfingbird
telegram sharing button telegram
tumblr sharing button tumblr
twitter sharing button twitter
vk sharing button vk
wechat sharing button wechat
weibo sharing button weibo
whatsapp sharing button whatsapp
wordpress sharing button wordpress
xing sharing button xing
yahoomail sharing button yahoomail