• শনিবার, ডিসেম্বর ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০২:৩৬ দুপুর

৩ বছর ধরে অংশ নেন না কোনও সভায়, তবুও তিনি ইউপি সদস্য!

  • প্রকাশিত ০২:৪৬ দুপুর অক্টোবর ২৯, ২০২০
টাঙ্গাইল
তিন বছর ধরে ইউনিয়ন পরিষদের সভায় অনুপস্থিত থাকার পরেও সদস্যপদ বহাল রয়েছে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) মনিরুজ্জামান মনিরের ঢাকা ট্রিবিউন

তার বিরুদ্ধে টাঙ্গাইলের ঘাটাইল থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এক ডজনেরও বেশি মামলা রয়েছে

তিন বছর ধরে ইউনিয়ন পরিষদের সভায় অনুপস্থিত থাকার পরেও সদস্যপদ বহাল রয়েছে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) মনিরুজ্জামান মনিরের। তার অনুপস্থিতির বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হলেও কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে দাবি ইউপি চেয়ারম্যানের। 

 জানা যায়, ২০১৭ সালের ৫ জুন দেশব্যাপী মাদকবিরোধী অভিযানের সময় উপজেলার হামিদপুর বাজার থেকে পুলিশের হাতে গ্রেফতার হন তিনি। গ্রেফতারের কিছুদিন পর আদালত থেকে জামিনে বের হওয়ার পরেই এলাকা ছাড়েন।তবে তার পরিবারের লোকজন দাবি তিনি বিদেশে চলে গিয়েছিলেন। সম্প্রতি তিনি এলাকায় আছেন বলেন বলে এলাকাবাসীর দাবি। দীর্ঘ তিন বছর ইউনিয়ন পরিষদের কোন সভায় উপস্থিত না থাকলেও তার সদস্যপদ টিকে আছে। 

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৭ সালের আগস্ট মাসে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে তিনি সর্বশেষ সম্মানি ভাতা উত্তোলন করেন। তার অনুপস্থিতির বিষয়টি রেজুলেশন করে লিখিতভাবে ২০১৯ সালে ২৫ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছেন বলে জানান ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ২০১৯ সালের ৩ অক্টোবর বিষয়টি জেলা প্রশাসককে চিঠির মাধ্যমে অবগত করেন। অথচ স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদের আইনের বিধিমালায় পরপর তিনটি সভায় উপস্থিত না থাকলে তার সদস্য পদ বাতিল হওয়ার বিধান আছে। অথচ দীর্ঘ তিন বছর যাবৎ পরিষদের সভায় অনুপস্থিত থাকলেও তার সদস্যপদ টিকে আছে।

মনিরুজ্জামান উপজেলার নাটশালা গ্রামের শাহজাহান তালুকদারের ছেলে। তিনি ২০১৬ সালের নির্বাচনে দিঘলকান্দি ইউনিয়নের ৮নং ওয়ার্ড থেকে ইউপি সদস্য নির্বাচিত হন। তার বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ রয়েছে। ঘাটাইল থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এক ডজনেরও বেশি মামলা রয়েছে। 

এলাকাবাসীর অভিযোগ, একসময় দিনমজুরের কাজ করা মনির মাদকের ব্যবসা করে গ্রামের বাড়িতে বহুতল ভবন নির্মাণসহ প্রচুর অর্থবিত্তের মালিক হয়েছেন। 

দিঘলকান্দি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, তিনি গত তিন বছর ধরে ইউনিয়ন পরিষদের কোন সভায় উপস্থিত হননি। ইউনিয়ন পরিষদের সভায় তার অনুপস্থিতির বিষয়টি গত এক বছর আগে লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে। গত দুই আড়াই বছর তিনি এলাকায় ছিলেন না। প্রথম দিকে তার আত্মীয়স্বজনের কাছে শুনেছিলাম বিদেশ চলে গেছেন। তবে বর্তমানে তিনি মাঝে মাঝে এলাকায় আসেন বলে শুনেছি। 

ইউপি সদস্য মনিরুজ্জামানের বাবা শাহজাহান তালুকদার জানান, দুই বছরেরও বেশী সময় তিনি প্রবাসে ছিলেন। ৬/৭ মাস আগে দেশে এসেছেন। তার বিরুদ্ধে করা সকল মামলায় তিনি জামিনে আছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, বিষয়টি আমার নজরে এসেছে । এ ব্যাপরে  আইনগত ব্যবস্থা গ্রহন করার জন্য উর্ধ্বতন কতৃপক্ষকে চিঠি দিয়ে জানানো হয়েছে। 

 


50
50
blogger sharing button blogger
buffer sharing button buffer
diaspora sharing button diaspora
digg sharing button digg
douban sharing button douban
email sharing button email
evernote sharing button evernote
flipboard sharing button flipboard
pocket sharing button getpocket
github sharing button github
gmail sharing button gmail
googlebookmarks sharing button googlebookmarks
hackernews sharing button hackernews
instapaper sharing button instapaper
line sharing button line
linkedin sharing button linkedin
livejournal sharing button livejournal
mailru sharing button mailru
medium sharing button medium
meneame sharing button meneame
messenger sharing button messenger
odnoklassniki sharing button odnoklassniki
pinterest sharing button pinterest
print sharing button print
qzone sharing button qzone
reddit sharing button reddit
refind sharing button refind
renren sharing button renren
skype sharing button skype
snapchat sharing button snapchat
surfingbird sharing button surfingbird
telegram sharing button telegram
tumblr sharing button tumblr
twitter sharing button twitter
vk sharing button vk
wechat sharing button wechat
weibo sharing button weibo
whatsapp sharing button whatsapp
wordpress sharing button wordpress
xing sharing button xing
yahoomail sharing button yahoomail