• সোমবার, ডিসেম্বর ০৬, ২০২১
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৯ সন্ধ্যা

পরীমণিকে একনজর দেখতে কাশিমপুর কারাফটকে উৎসুক জনতার ভিড়

  • প্রকাশিত ০৬:৩২ সন্ধ্যা আগস্ট ৩১, ২০২১
পরীমণি-কাশিমপুর
পরীমণির জামিনের খবর শুনে কাশিমপুর কারাফটকে উৎসুক জনতার ভিড় ঢাকা ট্রিবিউন

উৎসুক জনতার মধ্যে তরুণরাই বেশি। তবে জেল সুপার হালিমা খাতুন জানান, পরীমণির জামিন সংক্রান্ত কোনো কাগজপত্র এখনো তাদের হাতে এসে পৌঁছায়নি

মাদক মামলায় দেশীয় সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনির জামিনের খবর প্রচারের পর থেকেই গাজীপুরের কাশিমপুর কারাগারের সামনে উৎসুক জনতার ভিড় জমেছে। সেখানে অবস্থান নিয়েছেন গণমাধ্যমকর্মীরা, একই সঙ্গে চলছে পুলিশের টহল। 

মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার জামিন আবেদন মঞ্জুর করলে গণমাধ্যমে তা প্রচার হয়। এর পর থেকেই কারা ফটকের সড়কে উৎসুক জনতার আনাগোনা বাড়তে শুরু করে।

কারা সড়কের কনফেকশনারি দোকানদার ফজলুল হক বলেন, বিকেল ৩টার পর থেকে পরীমনির জামিনের খবর দ্রুত ছড়িয়ে পড়ে। কারা সড়কে নিরাপত্তা সবসময়ই থাকে। তবে পরীমণির মুক্তির খবরে মঙ্গলবার উৎসুক জনতার ভিড় বাড়তে থাকায় মহানগর পুলিশের সদস্যদেরকেও সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিতে দেখা গেছে। উৎসুক জনতার মধ্যে তরুণরাই বেশি।


আরও পড়ুন- মাদক মামলায় জামিন পেলেন পরীমণি


উৎসুক জনতার একজন কাশিমপুর নয়াপাড়া এলাকার মাল্টিফ্যাবস লিমিটেডের কারখানার অপারেটর ফারুক হোসেন। তিনি জানান,  বিকেল ৪টায় পরীমণির জামিন আদেশের খবর পেয়েছেন। কারখানা ৫টায় ছুটি হওয়ার পর বিকেল সাড়ে ৫টায় কারাফটকে এসেছেন। এখনও অপেক্ষায় রয়েছেন পরীমণিকে একনজর দেখার জন্য।

এ বিষয়ে কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বলেন, আলাদা করে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেই। তবে পুলিশের একটি টহল টিম কারা সড়কে রয়েছে।

সন্ধ্যা ৬টায় কাশিমপুর কেন্দ্রীয় নারী কারাগারের জেল সুপার হালিমা খাতুন জানান, পরীমণির জামিন সংক্রান্ত কোনো কাগজপত্র এখনো তাদের হাতে এসে পৌঁছায়নি।

ছবি: ঢাকা ট্রিবিউন

এদিকে, থানা থেকে চার্জশিট দেওয়ার আগ পর্যন্ত আদালত পরীমণির জামিন আবেদন মঞ্জুর করেছে বলে নিশ্চিত করেন তার আইনজীবি অ্যাডভোকেট মুজিবুর রহমান। পরীমণির মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানান তিনি।

অ্যাডভোকেট মুজিবুর রহমান আরও বলেন, দেশে আইন আছে, আদালত আছে, আইনের শাসন আছে। আদালতের ওপর আস্থা রাখতে হবে।

কাশিমপুর নারী কারাগারের জেল সুপার হালিমা খাতুন জানান, সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিমনির জামিন সংক্রান্ত কাগজ কারাগারে পৌঁছায়নি। তাই আজকে তার মুক্তি হচ্ছে না।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট রাতে রাজধানীর বনানীতে পরীমণির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন তার বিরুদ্ধে বনানী থানায় মাদক আইনে মামলা করা হয়। ওই মামলার জব্দ তালিকায় পরীমণির বাসা থেকে মদ, আইস ও এলএসডির মতো মাদকদ্রব্য উদ্ধারের বর্ণনা দেওয়া হয়। মামলা দিয়ে আদালতে উপস্থাপনের প্রথম দফায় সিআইডি পরীমনিকে চারদিনও পরে দুদিনের রিমান্ড এনে জিজ্ঞাসাবাদ করে। ১৩ আগস্ট শুক্রবার সন্ধ্যায় পরীমনিকে গাজীপুরে কাশিমপুর নারী কারাগারে নেওয়া হয়।

পরীমণির আইনজীবি গত ২২ আগস্ট তার জামিন চেয়ে আবেদন করেন। আদালত শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন। পর দিন দ্রুত শুনানির আবেদন করেন পরীমনির আইনজীবী। কিন্তু আবেদন নামঞ্জুর হলে হাইকোর্টে রিট করা হয়। সেখানে পরীমণির জামিন আবেদন ও রুল চাওয়া হয়। হাইকোর্ট বেঞ্চ ২৬ আগস্ট সরাসরি জামিন আদেশ না দিয়ে রুল জারি করেন। এতে পরীমণির জামিন আবেদনের শুনানি করতে কেন নির্দেশ দেওয়া হবে না এবং ২২ আগস্ট পরীমনি জামিন আবেদন করার পর শুনানির জন্য ২১ দিন পরের তারিখ রেখে ঢাকার মহানগর দায়রা জজ আদালত যে আদেশ দিয়েছে, সেটি কেন বাতিল করা হবে না, তাও জানতে চান হাইকোর্ট।

১ সেপ্টেম্বর রুল শুনানির তারিখ রেখে এই সময়ের মধ্যে মহানগর দায়রা জজ আদালতকে রুলের জবাব দিতে বলা হয়। আর হাইকোর্টের এ আদেশ বিশেষ বার্তাবাহকের মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে বিবাদীর কাছে পাঠানো নিশ্চিত করতে সরকারের আইন কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়।


54
Facebook 50
blogger sharing button blogger
buffer sharing button buffer
diaspora sharing button diaspora
digg sharing button digg
douban sharing button douban
email sharing button email
evernote sharing button evernote
flipboard sharing button flipboard
pocket sharing button getpocket
github sharing button github
gmail sharing button gmail
googlebookmarks sharing button googlebookmarks
hackernews sharing button hackernews
instapaper sharing button instapaper
line sharing button line
linkedin sharing button linkedin
livejournal sharing button livejournal
mailru sharing button mailru
medium sharing button medium
meneame sharing button meneame
messenger sharing button messenger
odnoklassniki sharing button odnoklassniki
pinterest sharing button pinterest
print sharing button print
qzone sharing button qzone
reddit sharing button reddit
refind sharing button refind
renren sharing button renren
skype sharing button skype
snapchat sharing button snapchat
surfingbird sharing button surfingbird
telegram sharing button telegram
tumblr sharing button tumblr
twitter sharing button twitter
vk sharing button vk
wechat sharing button wechat
weibo sharing button weibo
whatsapp sharing button whatsapp
wordpress sharing button wordpress
xing sharing button xing
yahoomail sharing button yahoomail