Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাসের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসে আগুন, নিহত ৬

ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন জায়গায় অন্তত ২৯টি বাঁক রয়েছে। বাঁকের কারণেই দুর্ঘটনাটি ঘটেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে

আপডেট : ০৬ মার্চ ২০২০, ১১:১০ এএম

ঢাকা-সিলেট মহাসড়কের রামপুর পয়েন্টে একটি যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৬ জন নিহত এবং ৪ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৫ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার রামপুরে এ দুর্ঘটনা ঘটে।

খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সুনামগঞ্জ থেকে একটি যাত্রীবাহী বাস ঢাকার দিকে যাওয়ার পথে নারায়ণগঞ্জ থেকে সিলেট মাজারগামী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই ৫ জন ও হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান।

সংঘর্ষের সঙ্গে সঙ্গেই দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটিতে আগুন ধরে যায় ও যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

নিহতদের মধ্যে ৪ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন- নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার দেওলি গ্রামের সোহান(২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৪)। আহতদের হবিগঞ্জের মাধবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই মাইক্রোবাসটির যাত্রী।

এদিকে, দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য গাড়ি দু'টি উদ্ধারে কাজ করছে পুলিশ।

খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম জানান, দুর্ঘটনা কবলিত মাইক্রোবাস ও মরদেহগুলো খাটিহাতা হাইওয়ে থানায় রাখা হয়েছে।


আরও পড়ুন- নিয়ন্ত্রণ হারিয়ে গাছে মাইক্রোবাসের ধাক্কা, নিহত ৮


তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন জায়গায় অন্তত ২৯টি বাঁক রয়েছে। বাঁকের কারণেই দুর্ঘটনাটি ঘটেছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, চালকদের কোনো ত্রুটি ছিল কিনা সেবিষয়েও অনুসন্ধান চলছে।

ব্রাহ্মণবাড়িয়া সরাইল ফায়ার সার্ভিস অফিসের স্টেশন অফিসার এসএম শামীম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গাড়িটির গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়েই আগুনের সূত্রপাত হয়েছে। বিষয়টি অনুসন্ধান করে দেখছে ফায়ার সার্ভিস।

About

Popular Links