Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

আট জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ২৬

গাড়িটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান ৮ জন

আপডেট : ০৬ মার্চ ২০২০, ০৫:৫৫ পিএম

ঢাকা, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, ময়মনসিংহ, পঞ্চগড়, কুমিল্লা ও নওগাঁয় বৃহস্পতিবার (৫ মার্চ) দিবাগত রাত থেকে শুক্রবার (৬ মার্চ) পর্যন্ত পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত ২৬ জন নিহত এবং ২০ জন আহত হয়েছে।

হবিগঞ্জ

ঢাকা-সিলেট মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনার শিকার হয়েছে একটি মাইক্রোবাস। এতে গাড়িটিতে থাকা ১০ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২ জন। গুরুতর আহতাবস্থায় তাদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার (৬ মার্চ) সকালে মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে সাতজন হলেন- আব্বাছ উদ্দিন (৬০), ইমন (২৬), রাব্বি, মহসিন, রাজিব, আসমা ও সুমনা (৩৫)।ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক।

তিনি জানান, শুক্রবার সকালে ঢাকা থেকে সিলেটগামী একটি মাইক্রোবাস নবীগঞ্জ উপজেলার কান্দিগাও এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারান। এতে গাড়িটি গাছের সঙ্গে ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান ৮ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে।

ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার (৫ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার রামপুরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৬ জন নিহত এবং ৪ জন আহত হয়েছেন।

খাটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সুনামগঞ্জ থেকে একটি যাত্রীবাহী বাস ঢাকার দিকে যাওয়ার পথে নারায়ণগঞ্জ থেকে সিলেট মাজারগামী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই ৫ জন ও হাসপাতালে নেওয়ার পথে আরও একজন মারা যান।

সংঘর্ষের সঙ্গে সঙ্গেই দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটিতে আগুন ধরে যায় ও যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

নিহতদের মধ্যে ৪ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন- নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার দেওলি গ্রামের সোহান(২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৪)। আহতদের হবিগঞ্জের মাধবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা সবাই মাইক্রোবাসটির যাত্রী

ফেনী

অপরদিকে, ফেনীর সোনাগাজী-ফেনী আঞ্চলিক মহাসড়কের সাতবাড়িয়ায় বৃহস্পতিবার রাতে নির্মাণাধীন সেতুর সাথে ধাক্কা লেগে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

তারা হলেন- আজিজুল হক সাহেদ (৩২) ও মোহাম্মদ বাবলু মিঞা (২৮ )। দুজনেই চট্টগ্রামের জোরারগঞ্জ থানার বাসিন্দা।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ফেনী থেকে সোনাগাজী যাওয়ার পথে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে নির্মাণাধীন সেতুর সাথে ধাক্কা লেগে গর্তে পড়ে যায়। এতে চালক ও আরোহীর মাথায় মারাত্মক জখম হয়।

স্থানীয়রা তাদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক সাহেদকে মৃত ঘোষণা করেন। বাবলুকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়।

নির্মাণাধীন সেতুর ঠিকাদারের গাফিলতি ও চালকের অসচেতনতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ জানায়।

ময়মনসিংহ

ময়মনসিংহের ভালুকা উপজেলার মেহেরাবাড়ী এলাকায় শুক্রবার সকালে দুই পিকআপের সংঘর্ষে চালক ও তার সহকারী নিহত হয়েছেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই দুর্ঘটনায় পিকআপের আরও দুই যাত্রী আহত হন।

নিহতরা হলেন- নেত্রকোণার ঠাকুরকোনা এলাকার মানিক রবিদাসের ছেলে ও পিকআপের চালক রাজন রবিদাস (৪৫) ও নারায়ণগঞ্জের রুপগঞ্জ এলাকার আব্দুস সালামের ছেলে ও চালকের সহকারী আজিম উদ্দিন (২৫)।

ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উযায়ের আল মাহমুদ আদনান জানান, সকাল ৮টার দিকে বিকল হয়ে মহাসড়কে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী একটি মাছ ভর্তি পিকআপকে পেছন থেকে আসা আরেকটি মাছ ভর্তি পিকআপ ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলেই পিআকপের চালক রাজন ও তার সহকারী আজিম নিহত হন।

এ ঘটনায় আহত দুই যাত্রীকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

কুমিল্লা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি এলাকায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। শুক্রবার (৬ মার্চ) সকালে দাউদকান্দির জিংলাতলী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। 

দাউদকান্দি হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাৎ হাসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

পঞ্চগড়

শুক্রবার (৬ মার্চ) পঞ্চগড়ের পঞ্চগড়-ঢাকা মহাসড়কের ভজনপুর ও জগদল-দেবনগর সড়কের জগদল বাজার এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিশু ও এক স্কুল ছাত্রী নিহত হয়েছে।

নিহতরা হলেন- তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের প্রধানগছ এলাকার মানিক হোসেনের ছেলে রাজিউল ইসলাম (৫) ও একই উপজেলার দেবনগর ইউনিয়নের পাঠানপাড়া এলাকার আনারুল ইসলামের মেয়ে ময়ুরী আক্তার (১৬) এবং স্থানীয় দেবনগর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বাসা থেকে দুলাভাইয়ের মোটরসাইকেলে করে ময়ুরী পঞ্চগড় শহরে যাচ্ছিল। পথিমধ্যে একটি বালু বোঝাই ট্রাককে অতিক্রম করলে ময়ুরী মোটরসাইকেল থেকে সড়কে ছিটকে পড়ে। এসময় ট্রাকের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অপর দিকে শুক্রবার (৬ মার্চ) বিকেলে শিশু রাজিউল ইসলাম বাড়ির সামনের সড়কে বাইসাইকেলের টায়ার নিয়ে খেলছিল। এ সময় ভজনপুর-ভুতিপুকুর সড়ক দিয়ে যাওয়া একটি ইজিবাইক তাকে ধাক্কা দেয়। গুরুতর আহতাবস্থায় তাকে পরিবারের লোকজন উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু আককাছ আহমেদ পৃথক দুটি সড়ক দূর্ঘটনায় এক শিশু ও এক স্কুলছাত্রী নিহত হওয়ার বিষয়টি নিশ্চত করেছেন।

নওগাঁ

নওগাঁর আত্রাইয়ে চার্জার চালিত ভ্যান নিয়োন্ত্রণ হারিয়ে মোতালেব (৫৫) নামে এক সাবেক ইউপি সদস্য নিহত হয়েছেন।

শুক্রবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার সিংড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোতালেব উপজেলার গুড়নই গ্রামের মৃত লায়েবুল্লার ছেলে।

আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

ঢাকা

শুক্রবার রাত ১০টার দিকে রাজধানীর বনানী সেতু ভবনের কাছে ট্রাফিক পুলিশ বক্সের পাশে যাত্রীবাহী বাসের ধাক্কায় ফয়সাল আহমেদ (২৮) নামে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। 

পিরোজপুর জেলার কাউখালী উপজেলার আবুল হোসেনের ছেলে। 

বর্তমানে ১৫১ দক্ষিণ পীরেরবাগ মিরপুর থাকতেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছিলেন। এর আগে বাংলাদেশ ইউনিভার্সিটি থেকে ইইই সাবজেক্টে পাশ করেছেন। 

বনানী থানার এসআই আব্দুল কাইয়ুম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

এছাড়া, ঢাকার সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে উলাইল এলাকায় বৃহস্পতিবার দিবাগত রাতে ট্রাক চাপায় এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন।

নিহত আকাশ আহমেদ (২২) আশুলিয়ার আব্দুল মালেকের ছেলে। তিনি নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনে কর্মরত ছিলেন।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ হেল বাকী জানান, রাত ২টার দিকে মোটরসাইকেল যোগে নারায়ণগঞ্জে নিজ কর্মস্থলে যাচ্ছিলেন আকাশ। সেসময় একটি মালবাহী ট্রাক তাকে বহনকারী মোটরসাইকেলকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ট্রাকটি জব্দ করলেও চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে পারেনি।

About

Popular Links