Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে বিভিন্ন প্রজাতির ১৮টি সাপ উদ্ধার

সাপুড়ে বুরহান উদ্দিন জালালী জানান, সাপগুলো উদ্ধার করে তার খুবই ভালো লাগছে।

আপডেট : ১৭ আগস্ট ২০১৮, ০৮:৩৩ পিএম

সিলেটের বিয়ানীবাজার থানা কম্পাউন্ড থেকে বিভিন্ন প্রজাতির ১৮টি বিষধর সাপ উদ্ধার করেছেন সাপুড়ে মো: বুরহান উদ্দিন জালালী। শুক্রবার সকাল ১০টার দিকে দুটি বড় গোখড়া সাপসহ ১৮টি সাপ উদ্ধার করেন এ সাপুড়ে। 

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ শাহজালাল মুন্সি জানান, গত শীতের সিজন থেকে থানা কম্পাউন্ট এলাকায় সাপের আনাগোনা লক্ষ্য করা যায়। গরম শুরুর সাথে সাপগুলো গর্ত থেকে বেরিয়ে থানায় উৎপাত করতো। গত কয়েক দিনে থানা কম্পাউন্ড ও আশ-পাশ এলাকায় ১০টি সাপের বাচ্চা পাওয়া যায়। এ অবস্থায় আতংকিত হয়ে পড়েন থানায় দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যবৃন্দ। উদ্ভুত পরিস্থিতিতে সুনামগঞ্জের ছাতকের বেদে পল্লী থেকে সাপুড়ে জালালী ও তার দলের ৫ সদস্যকে বিয়ানীবাজারে আনা হয়। তারা একটি মেডিসিন প্রয়োগ করার পর একে একে ১৮টি সাপ গর্ত থেকে বেরিয়ে আসে। এর মাধ্যমে সেখানে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের আতংক অনেকটা কাটবে বলে মন্তব্য করেন ওসি। 

সাপুড়ে বুরহান উদ্দিন জালালী জানান, সাপগুলো উদ্ধার করে তার খুবই ভালো লাগছে। তিনি জানান, উদ্ধার করা সাপ তিনি বেদে পল্লীর দরিদ্র লোকজনের মধ্যে বিতরণ করবেন-যাতে করে সাপের খেলা দেখিয়ে তারা কিছু অর্থকড়ি উপার্জন করতে পারে। তিনি এবং তার সহকারীসহ ৫ জন সাপ উদ্ধার অভিযানে অংশ নেন বলে জানান জালালী। 

About

Popular Links