Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

জ্বর-কাশির পর হাসপাতালে নেওয়া নেপালি ছাত্রকে ক্যাম্পাসে ফেরত

তাকে নিজ কক্ষে থাকার পরামর্শ দেওয়া হয়েছে 

আপডেট : ০৯ মার্চ ২০২০, ০৫:৩২ পিএম

জ্বর ও কাশির সমস্যায় আক্রান্ত হওয়ার পর খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) নেপালি এক ছাত্রকে হাসপাতালে নেওয়ার পর আবার ক্যাম্পাসে ফেরত পাঠানো হয়েছে। সোমবার (৯ মার্চ) দুপুর আড়াইটার দিকে পরীক্ষা-নিরীক্ষা করার পর খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হয়। 

খুমেক হাসপাতালের পরিচালক ডা. এটিএম মনজুর মোর্শেদ জানান, নেপালি নাগরিক ও খুলনা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র সর্দি, জ্বর ও কাশি নিয়ে সোমবার সকালে হাসপাতালে ভর্তি হন। তাকে করোনা ইউনিটে ভর্তি করার পর পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরে বেলা আইটার দিকে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। 

 তিনি আরও জানান, ওই ছাত্র করোনাভাইরাসে আক্রান্ত নন। নেপালে এখনো কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। তারপরও তাকে নিজ কক্ষে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

 এদিকে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুজব না ছড়ানোর আহ্বান জানিয়ে বলেছে, খুলনা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে সর্দি-কাশিজনিত উপসর্গের জন্য চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু এ বিষয়ে সামাজিক যোগযোগমাধ্যম এবং কয়েকটি অনলাইন গণমাধ্যমে করোনাভাইরাসের সন্দেহ নিয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয়। 

 বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ওই শিক্ষার্থী নেপাল থেকে গত শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফেরার পর আবহাওয়া পরিবর্তনজনিত কারণে সর্দি-কাশির উপসর্গ দেখা দেয়। এরপর চিকিৎসার জন্য সোমবার সকাল ১০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বিদেশি শিক্ষার্থী বিধায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে পর্যবেক্ষণ করে হাসপাতাল থেকে ছেড়ে দেয় এবং ব্যবস্থাপত্রে সর্দি ও কাশির ওষুধ সেবনের পরামর্শ দেয়। 

 

About

Popular Links