Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতীয় নাগরিক বাংলাদেশি পাসপোর্ট নিয়ে সৌদি আরবে

পুলিশি প্রতিবেদন গোপন করে জালিয়াতি করে ওই ভারতীয় নাগরিককে বাংলাদেশি পাসপোর্ট দেয় রাজশাহী পাসপোর্ট অফিস। পরে ওই ভারতীয় নাগরিক বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে বাংলাদেশ হয়ে সৌদি আরবে যান

আপডেট : ১২ মার্চ ২০২০, ১০:৩০ পিএম

পুলিশের প্রতিবেদন গোপন করে জালিয়াতির মাধ্যমে ভারতীয় নাগরিককে পাসপোর্ট দেওয়ার অভিযোগে রাজশাহী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুদকের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে মামলাটি করেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশিদ।

মামলার আসামিরা হলেন- রাজশাহী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক আবজাউল হোসেন, ভারতীয় নাগরিক হাফেজ আহমেদ, পাসপোর্ট অফিসের এমএলএস রঞ্জু লাল, অফিস সহায়ক হুমায়ুন কবির, উচ্চমান সহকারী দেলোয়ার হোসেন, ডাটা এন্ট্রি অপারেটর আলমাস উদ্দিন, ইব্রাহিম হোসেন ও মুদ্রাক্ষরিক আব্দুল ওয়াদুদ।

দুদক রাজশাহী অঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, “মামলাটি আঞ্চলিক কার্যালয়ে রেকর্ড করা হয়েছে।”

তিনি জানান, ২০১৭ সালে ভারতের নারী নাগরিক হাফেজ আহমেদকে ভারতে থাকা অবস্থায় একটি পাসপোর্ট প্রদান করেন রাজশাহী পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীরা। হাফেজ আহমেদ ভারত থেকে বাংলাদেশ হয়ে সৌদি আরবে চলে যান ওই পাসপোর্ট ব্যবহার করে।

দুদকের এ কর্মকর্তা বলেন, “পাসপোর্ট অফিসের এই জালিয়াতির বিষয়টি দুদকের প্রধান কার্যালয় থেকে তদন্ত করা হয়। যেহেতু ঘটনাস্থল রাজশাহী অফিসের আওতায় সেহেতু মামলাটি এ অফিসে রেকর্ড করা হয়েছে। মামলাটি তদন্ত করেছেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশিদ।”

About

Popular Links