Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

পর্যটকের চুল কেটে দেওয়া ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে সৈয়দ মাহবুবুল হককে সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে অবমুক্ত করা হয়েছে

আপডেট : ১৩ মার্চ ২০২০, ১০:৩৭ এএম

গুলিয়াখালী পর্যটন এলাকায় পর্যটক যুবকের চুল কেটে নেওয়ার নির্দেশ দেওয়া চট্টগ্রামের সীতাকুণ্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হককে তাৎক্ষণিকভাবে বদলি (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, বৃহস্পতিবার (১২ মার্চ) রাতে তাকে সীতাকুণ্ড থেকে বরিশালের বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটের তথ্যের বরাত দিয়ে ইউএনবি জানিয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার আদেশে সৈয়দ মাহবুবুল হককে সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। ১৬ মার্চের মধ্যে তাকে বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগ দিতে বলা হয়েছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে সৈয়দ মাহবুবুল হককে সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) পদ থেকে অবমুক্ত করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় জনস্বার্থে বদলির আদেশ জারি করেছে। এটি মন্ত্রণালয়ের নিয়মিত বদলির আদেশ।

প্রসঙ্গত, গত ১০ মার্চ বিকালে সীতাকুণ্ডে বঙ্গোপসাগর সংলগ্ন মনোরম প্রাকৃতিক পরিবেশে গড়ে ওঠা গুলিয়াখালী সি-বিচে “অসামাজিক কর্মকাণ্ডের বিরুদ্ধে” অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক। এসময় সেখানে কলেজ পড়ুয়া এক যুবককে ধরে মাথার চুল কেটে দেওয়ার দৃশ্যের একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়।

ছবিতে দেখা যায়, গুলিয়াখালী সমুদ্রসৈকতে ভ্রমণে আসা এক তরুণের চুল কেটে দিচ্ছেন এক ব্যক্তি। তার পাশে গাড়ির পেছনে দাঁড়িয়ে আছেন ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা ও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তবে অভিযুক্ত ম্যাজিস্ট্রেট দাবি করেছিলেন, তিনি কারও চুল কাটেননি, স্থানীয়রা ওই যুবকের মাথার চুল কেটেছে।

এদিকে, ঘটনার তদন্তে বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য করা হয় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেনকে। কিন্তু তদন্ত শুরু করার আগেই নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হককে বদলি করা হলো।

About

Popular Links