Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

দেশে আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

নতুন করে আক্রান্তরা ১৪ মার্চ শনাক্ত হওয়া কোভিড ১৯-এ আক্রান্ত রোগীর পরিবারের সদস্য বলে জানিয়েছে আইইডিসিআর

আপডেট : ১৬ মার্চ ২০২০, ০১:১০ পিএম

বাংলাদেশে দেশে আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। সোমবার (১৬ মার্চ) নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য জানান আইইডিসিআর-এর পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুই শিশু রয়েছে। ১৪ মার্চ শনাক্ত হওয়া কোভিড ১৯-এ আক্রান্ত রোগীর পরিবারের সদস্য তারা।

ড. সেব্রিনা ফ্লোরা আরও জানান, এনিয়ে দেশে মোট ৮জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলো। আক্রান্ত প্রথম ৩ ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে জানান তিনি।

এছাড়া আইইডিসিআর-এর কার্যালয়ে আর নমুনা পরীক্ষা করা হবে না বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে। এখন থেকে কারো সংক্রমণের উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহের জন্য তার বাড়িতে আইইডিসিআর-এর প্রতিনিধি দল যাবে।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে ৩জনের করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

শুক্রবার আইইডিসিআরের পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, "আক্রান্ত ৩ ব্যক্তির মধ্যে ২ জন সুস্থ হয়ে গেছেন। তাদের মধ্যে একজন বাড়ি ফিরে গেছেন। সুস্থ হয়ে ওঠা অন্য ব্যক্তিকে তার পরিবারের অনুরোধে এখনও ছাড়পত্র দেওয়া হয়নি। এর কারণ ওই পরিবারের সবাই কোয়ারেন্টাইনে থাকায় এখন বাড়ি ফিরলে তার নিরাপত্তার শঙ্কা থাকবে।"

শনিবার আক্রান্ত তৃতীয় ব্যক্তিও সুস্থ হয়ে উঠছেন বলে জানানো হয়। ওই দিনই সন্ধ্যায় পৃথক এক বিবৃতিতে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

About

Popular Links