Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিরাজগঞ্জের ক্যাপ্টেন মুনসুর আলী কলেজে নির্মাণাধীন গেট ধসে নিহত ৪

অভিযোগ রয়েছে, সঠিক নকশা না করেই কাজ শুরু করেন কলেজের অধ্যক্ষ। ফলে ঘটেছে এ দুর্ঘটনা

আপডেট : ১৭ মার্চ ২০২০, ০৮:২৩ পিএম

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার  গুল্টা বাজার এলাকায় ক্যাপ্টেন শহীদ এম.মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেটের ছাদ ধসে চার ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৫ জন। কোনো ধরনের নকশা ছাড়াই ত্রুটিপূর্ণ পদ্ধতিতে গেটটি নির্মাণ করা হচ্ছিল বলে অভিযোগ স্থানীয়দের।

মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাস্থলের পাশেই বসেছিল পশুর হাট।

এ ঘটনায় নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- তাড়াশের তালম ইউনিয়নের গাবরগাড়ী গ্রামের তোজাম্মেল হক (৫৬), বারুহাঁস ইউনিয়নের বস্তুল গ্রামের রাশিদুল ইসলাম (২৭) ও তালম ইউনিয়নের তালম নিশ্চিন্তপুর গ্রামের শাহাদত হোসেনের ছেলে আসিফ (১৬)।

নিহত অপর ব্যক্তির বাড়ি শাহজাদপুর উপজেলায়। নাম না জানা গেলেও তিনি গরু ব্যবসায়ী ছিলেন বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

আহতদেরকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, খবর পেয়েই দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ, তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান। দুর্ঘটনার কারণ তদন্তে সংসদ সদস্যের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার একটি ৩সদস্যের কমিটি গঠন করেছেন বলে জানা গেছে।

ওসি মাহবুবুর রহমান ঢাকা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি কলেজের প্রধান ফটক নির্মাণের জন্য স্থানীয় "গুল্টা মিশন" থেকে দশ লাখ টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়। ওই অর্থ দিয়ে অধ্যক্ষ নিজেই গেট নির্মাণের কাজ শুরু করেন। তবে অভিযোগ রয়েছে, সঠিক নকশা না করেই কাজ শুরু করেন তিনি। ফলে ঘটেছে এ দুর্ঘটনা।

এ বিষয়ে কথা বলার জন্য অধ্যক্ষ মো. আসাদুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তার বড় ভাই

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্বাস আলী বলেন, ‘‘গুল্টা মিশন থেকে দেওয়া সহায়তার অর্থ দিয়েই গেটের নির্মাণ কাজ শুরু করা হয়। নির্মাণের আগে সঠিকভাবে নকশা করা হয়েছিল কি না, জানা নেই।’’

About

Popular Links