Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

আদালত বন্ধে আলোচনার পর সিদ্ধান্ত নেবেন বিচারপতিরা

প্রধান বিচারপতি বলেন, ‘করোনাভাইরাস নিয়ে আমরা সচেতন। আমরা সব জজ সাহেব বসে সিদ্ধান্ত নেবো যে এটা নিয়ে কী করা যায়। আপাতত এখন কোর্ট বন্ধ (অবকশকালীন ছুটি) আছে’

আপডেট : ১৮ মার্চ ২০২০, ০৫:১১ পিএম

বিশ্বব্যাপী ছড়িয়েপড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশের আদালত বন্ধ থাকবে কিনা এবিষয়ে সব বিচারপতি বসে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার (১৮ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত “মুজিবর্ষ”এ সুপ্রিমকোর্টে বৃক্ষরোপণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, “করোনাভাইরাস নিয়ে আমরা সচেতন। আমরা সকল জজ সাহেব বসে সিদ্ধান্ত নেবো যে, এটা নিয়ে কী করা যায়। আপাতত এখন কোর্ট বন্ধ (অবকশকালীন ছুটি) আছে। খোলার আগে আমরা একবার সবাই বসবো। সাধারণ মানুষ ও বিচারপ্রার্থীদের যেন ক্ষতি না হয়, সেদিকেও আমাদের খেয়াল রাখতে হবে। সব কিছু খেয়াল রেখে আমরা সিদ্ধান্ত নেবো।”

নিম্ন আদালতের বিষয়ে প্রধান বিচারপতি বলেন, নিম্ন আদালতও সুপ্রিমকোর্টের আন্ডারে। সুতরাং, আমরা এব্যাপারে সিদ্ধান্ত নেবো। কারণ হাজার হাজার লাখ লাখ বিচারপ্রার্থীর কথা মাথায় রাখতে হবে। এরকমভাবে কোর্ট যদি পরিপূর্ণভাবে বন্ধ করে দেয়া হয়, তাহলে মানুষের ভোগান্তি অনেক বেড়ে যেতে পারে। কারণ অনেক জরুরি বিষয় নিয়ে কোর্টে আসে। এগুলো নিয়ে বসে সিদ্ধান্ত নেবো।

প্রধান বিচারপতি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে আমরা বিন্তারিত পদক্ষেপ নিয়েছি। নিম্ন আদালত থেকে সুপ্রিমকোর্ট, সব আদালতে জন্মশতবার্ষিকী বছরব্যাপী উদযাপন হবে।

 

About

Popular Links