Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসের দুর্যোগে ভাড়া মওকুফ করলেন ঢাকার বাড়িওয়ালা

শিউলির এই মহানুভবতার প্রশংসায় মেতেছেন অনেকেই

আপডেট : ২১ মার্চ ২০২০, ০৯:৩৩ পিএম

জীবনঘাতি করোনাভাইরাস আঘাত হেনেছে বাংলাদেশেও। এরই মধ্যে সংক্রমিত হয়েছে ২৪ জন। মৃত্যু হয়েছে দুইজনের। দেশজুড়ে বিরাজ করছে আতঙ্ক। এরই মধ্যে হু হু করে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য। 

এমন সব অশুভ খবরের মধ্যে নিজের ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ করে মানবতার উদাহরণ দিয়েছেন ঢাকার এক বাড়িওয়ালা।  

জানা গেছে, ওই বাড়িওয়ালার নাম শেখ শিউলি হাবিব। তিনি রাজধানীর জুরাইনের বাসিন্দা। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেখ শিউলি হাবিব লেখেন, "করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার কারণে বাংলাদেশের সবকিছুই স্থগিত হয়ে গেছে। কর্মজীবী মানুষ কর্মস্থলে যেতে পারছে না, তাই আমি এদেশের একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে আমার বাসার সকল ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিলাম। আমি আশা করি বাংলাদেশের সকল বাড়িয়ালাদের এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানো উচিত। এমতাবস্থায় বাংলাদেশের সকল নাগরিককে ঘরে বসে থেকে করোনা মোকাবিলায় বাংলাদেশ সরকারকে সহযোগিতা করুন। আল্লাহ এই দুর্যোগ থেকে আমাদেরকে রক্ষা করুন। আমিন।"

ওই পোস্টে তার স্বামী হাবিবুর রহমান হাবিব মন্তব্য করেন, "ধন্যবাদ তোমাকে। আমার সহধর্মিনী হিসেবে যে সিদ্ধান্ত তুমি নিয়েছো, তুমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে, ক্ষুদ্র রাজনীতিবিদের স্ত্রী হিসেবে স্যালুট তোমাকে। শেখ শিউলি হাবিব মানুষ সারাজীবন মনে রাখবে তোমাকে।" 

তবে শুধু স্বামী হাবিবুর রহমানই না। ফেসবুক স্ট্যাটাসের মন্তব্যের ঘরে শিউলির প্রশংসায় মেতেছেন আরও অনেকেই। 

একজন লিখেছেন, "মাশাল্লাহ, আপনাকে দেখে এই দেশের বাড়িওয়ালাদের শিক্ষা নেয়া উচিত। ঢাকা শহরের কিছু বাড়িওয়ালা আছে যারা পশুর থেকেও অধম। আল্লাহ আপনাকে এই মহৎ কাজের উছিলায় সব সময় ভালো রাখুক।"  

অপর একজন লিখেছেন, "স্যালুট আপনাকে। এমন মহৎ উদ্যোগ নেয়ার জন্য। এমন মানসিকতার বাড়িওয়ালা বিরল। আল্লাহ্ আপনার মঙ্গল করুন। আপনার পরিবারের সবাইকে হেফাজত করুন।"

About

Popular Links