Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে আইসোলেশনে থাকা অবস্থায় লন্ডনফেরত নারীর মৃত্যু

চিকিৎসক জানান, ওই নারীর নমুনা সংগ্রহ করার জন্য আইইডিসিআর প্রতিনিধিদের রবিবার সিলেটে আসার কথা ছিল। তার আগেই তার মৃত্যু হল

আপডেট : ২২ মার্চ ২০২০, ১০:১৬ এএম
সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে (সদর হাসপাতাল) আইসোলেশনে রাখা লন্ডনফেরত এক নারীর মৃত্যু হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় ঢাকা ট্রিবিউনকে জানান, শনিবার (২১ মার্চ) ভোর ৩টার দিকে হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় ৬০ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়।

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ৪ মার্চ লন্ডন থেকে দেশে ফেরেন ওই নারী। সিলেট শহরেই তার বাড়ি।

চিকিৎসকরা জানান, ১০ দিন ধরে জ্বর, সর্দি, কাশির সঙ্গে শাসকষ্টে ভোগার পর গত ২০ মার্চ ওই নারী শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। সিলেটের এই হাসপাতালেই কোভিড-১৯ এর চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিট করা হয়েছে।


আরও পড়ুন- সিলেটে করোনাভাইরাসে মৃত নারীর নমুনা পরীক্ষা করবে আইইডিসিআর


তবে ওই নারীর মধ্যে করোনাভাইরাসের সংক্রমণের উপসর্গ থাকলেও পরীক্ষা না হওয়ায় চিকিৎসকরা মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেননি। 

হিমাংশু লাল রায় বলেন, ওই নারীর নমুনা সংগ্রহ করার জন্য আইইডিসিআর প্রতিনিধিদের রবিবার সিলেটে আসার কথা ছিল। কিন্তু তার আগেই তার মৃত্যু হল।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে বাংলাদেশে এপর্যন্ত ২৪জনের আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছে আইইডিসিআর। এছাড়া আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুইজনের।


আরও পড়ুন- দেশে করোনাভাইরাসে দ্বিতীয় মৃত্যু, নতুন আক্রান্ত ৪ 



About

Popular Links