Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

যশোর পৌর এলাকার দোকানপাট বন্ধ ঘোষণা

এ বিষয়ে আজই মাইকিং করা হবে

আপডেট : ২২ মার্চ ২০২০, ০৪:৫২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে যশোর শহরের পৌরসভা এলাকায় এক সপ্তাহ মুদি, খাবার এবং ওষুধের দোকান বাদে সব ধরনের দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে। 

রবিবার (২২ মার্চ) যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘোষণা অনুযায়ী, আগামীকাল ২৩ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত মুদি, খাবার এবং ওষুধের দোকান বাদে সব দোকানপাট বন্ধ থাকবে। দিনগুলোতে দুপুর ১টা পর্যন্ত কাঁচাবাজার খোলার রাখা হবে। 

পৌর মেয়র জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সতর্কতামূলক কার্যক্রমের অংশ হিসেবে রবিবার দুপুরে পৌরভবনে যশোর পৌর এলাকার বিভিন্ন বাজারের ব্যবসায়ী ও বাজার কমিটির নেতাদের নিয়ে জরুরি সভা করা হয়েছে। ওই সভায় ব্যবসায়ীরা দেশের স্বার্থে আগামী এক সপ্তাহ দোকানপাট বন্ধ রাখতে সম্মত হন। তবে মুদি, খাবার এবং ওষুধের দোকান খোলা থাকবে। 

জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু আরও বলেন, দুপুর ১টা পর্যন্ত কাঁচা বাজার খোলার রাখা হবে, যাতে মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস কিনতে পারে। এ বিষয়ে আজই মাইকিং করা হবে।

সভায় জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

যশোর বড়বাজার চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিপ্লব চৌধুরী বলেন, পৌরসভা কর্তৃপক্ষ সময় উপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। এতে ব্যবসায়ীরা সহমত প্রকাশ করেছে।

বড়বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মীর মোশাররফ হোসেন বাবু বলেন, সভায় সব ব্যবসায়ী ও নেতাদের সম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্তটি সব ব্যবসায়ীকে জানাতে প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।

About

Popular Links