Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট, বাস না পেয়ে অনেকেই ট্রাকে

ফারুক হোসেন বলেন, করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি পেয়ে গ্রামে যাওয়ার জন্য বাসে ছিট না পেয়ে তিনি পিকআপের যাত্রী হয়েছেন

আপডেট : ২৫ মার্চ ২০২০, ০১:১৮ পিএম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলের অংশে অতিরিক্ত গাড়ির চাপ ও সড়ক সংস্কারের কারণে ১৫ কিলোমিটার রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার (২৫ মার্চ) সকাল থেকে মির্জাপুর উপজেলার গোড়াই থেকে পাকুল্লা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।  

হাইওয়ে পুলিশ জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে সরকারি-বেসরকারি অফিস-আদালতে সাধারণ ছুটি ঘোষণায় রাজধানী থেকে একযোগে বাড়ি ফেরা শুরু করলে মহাসড়কে যানবাহনের চাপ কয়েকগুণ বেড়ে যায়। এছাড়া মহাসড়কের মির্জাপুর উপজেলার কদিমধল্যা নামকস্থানে আন্ডারপাসের কাজ চলমান থাকায় ওই অংশে ওয়ান ওয়েতে যানবাহন চলাচল করায় এই যানজটের সৃষ্টি হয়েছে। 

এদিকে অনেককেই বাস না পেয়ে পিকআপ ও ট্রাকে করে গন্তব্যে যেতে দেখা গেছে। এমনই এক যাত্রী ফারুক হোসেন বলেন, করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি পেয়ে গ্রামে যাওয়ার জন্য বাসে ছিট না পেয়ে তিনি পিকআপের যাত্রী হয়েছেন। তবে যানজটের কারণে বুধবার সকাল পৌনে সাতটায় তিনি মির্জাপুর পর্যন্ত এসে আটকে আছেন।  

ট্রাকচালক বাদশা মিয়া বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৬টায় ঢাকা থেকে বগুড়ার উদ্দেশে রওনা দিয়ে বুধবার সকাল ৬টায় মির্জাপুর এসে পৌছেঁছেন। 

এব্যাপারে মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, "করোনার ছুটি পেয়ে মানুষ বাড়ি ফেরায় সড়কে যানবাহনের চাপ বেড়ে যায়। অপরদিকে ধল্লা ব্রিজে এক লেন বন্ধ করে দিয়ে সড়কের নির্মাণ কাজ করায় যানজটের সৃষ্টি হয়। ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে কথা হয়েছে। তারা ইতিমধ্যে কাজ বন্ধ করে দিয়েছে। আশা করি, এক ঘণ্টার মধ্যে যানজট স্বাভাবিক হবে।"

About

Popular Links