Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

‘করোনাভাইরাসে আক্রান্ত ব্যাক্তিদের চিকিৎসায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর পর্যাপ্ত মজুদ রয়েছে। এ ব্যাপারে বিভ্রান্ত হবেন না’

আপডেট : ২৫ মার্চ ২০২০, ০৯:৪১ পিএম

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের সুযোগে গুজব ছড়ানোর বিষয়ে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেছেন, “কেউ গুজব ছড়াবেন না। গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।”

বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং করোনাভাইরাস সম্পর্কিত বিষয়সহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী এ হুঁশিয়ারি দেন।

প্রধানমন্ত্রী বলেন, “বেতার-টেলিভিশন এবং সংবাদপত্রসহ অন্যান্য সামাজিক মাধ্যমে করোনাভাইরাস সংক্রান্ত জনসচেতনতামূলক প্রচারণা জোরদার করা হয়েছে। জেলা, উপজেলা পর্যায়ে লিফলেট বিতরণ করা হচ্ছে। তবে কেউ গুজব ছড়াবেন না।”


আরও পড়ুন - প্রধানমন্ত্রী: আতঙ্কিত হবেন না, যতটা সম্ভব ঘরে থাকুন


করোনাভাইরাসে আক্রান্ত ব্যাক্তিদের চিকিৎসায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর পর্যাপ্ত মজুদ রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাসেবা প্রদানের ক্ষেত্রে স্বাস্থ্যকর্মীদেরই সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তাদের সুরক্ষার জন্য পর্যাপ্ত পরিমাণ সরঞ্জাম সরবরাহ করা হয়েছে এবং যথেষ্ট পরিমাণ সরঞ্জাম মজুদ আছে। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীরও পর্যাপ্ত মজুদ রয়েছে। এ ব্যাপারে বিভ্রান্ত হবেন না। স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে।”

ভাইরাস সংক্রমণ পরীক্ষার ক্ষেত্রে প্রয়োজনীয় কিটের মজুদের বিষয়ে তিনি বলেন, “গতকাল পর্যন্ত ১৩ হাজার পরীক্ষা কিট মজুদ ছিল। আরও ৩০ হাজার কিট শিগগিরই দেশে পৌঁছবে। ঢাকায় ৮টি পরীক্ষার যন্ত্র রয়েছে। দেশের অন্য ৭টি বিভাগে করোনাভাইরাস পরীক্ষাগার স্থাপনের কাজ চলছে।”


আরও পড়ুন - প্রধানমন্ত্রী: বাড়িতেই নামাজ পড়ুন

About

Popular Links