Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: সংক্রমণ এড়াতে দোকানের সামনে বৃত্ত এঁকে দিলেন টাঙ্গাইলের এসপি

পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা

আপডেট : ২৭ মার্চ ২০২০, ০৪:১৭ পিএম

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে নানামুখী পদক্ষেপ নিয়েছে টাঙ্গাইলের পুলিশ। এরই অংশ হিসেবে কেনাকাটার সময় ক্রেতারা যাতে পরস্পরের মধ্যে অন্তত তিনফুট দূরত্ব বজায় রাখেন সেজন্য দোকান ও কাঁচা বাজারের সামনে এঁকে দেওয়া হয়েছে বৃত্ত। জেলা পুলিশ সুপার (এসপি) সঞ্জিত কুমার রায় নিজে উপস্থিত থেকে বিষয়টি তদারকি করছেন। 

শুক্রবার (২৭ মার্চ) সকালে শহরের পাঁচআনী বাজার, ছয়আনী বাজার, নিউ মার্কেটসহ বিভিন্ন এলাকায় দোকানের সামনে সাদা রং দিয়ে বৃত্ত এঁকে দেয় পুলিশ।

পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা।

এছাড়া, জেলার সড়কগুলোর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণকে সতর্ক করছে পুলিশ। একাধিক মানুষ জড়ো হতে দেখলেই তাদেরকে সরিয়ে দেওয়া হচ্ছে। পাশাপাশি প্রশাসনকে সহায়তা করতে টহল দিচ্ছে সেনাবাহিনী।

এ বিষয়ে এসপি সঞ্জিত কুমার বলেন, সারা বিশ্বেই এখন করোনাভাইরাস আতঙ্ক বিরাজ করছে। তাই জরুরি প্রয়োজন ছাড়া জনগণকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে। এই সংক্রমণ থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো বিকল্প নেই। চলমান পরিস্থিতিতে ওষুধের দোকানসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর দোকানে প্রচণ্ড ভিড় হচ্ছে। তাই মানুষ যাতে পরস্পরের সংস্পর্শে আসতে না পারে এবং ক্রেতাদের পরস্পরের মধ্যে যাতে তিন ফিট পর্যন্ত দূরত্ব থাকে তা নিশ্চিত করতে বিভিন্ন দোকানের সামনে বৃত্ত এঁকে দেওয়া হয়েছে। 

ক্রেতাদেরকে ওই বৃত্তের মধ্যে থেকেই প্রয়োজনীয় কেনাকাটা করতে হবে। কেনা শেষ করে তিনফুট দূরত্বে থেকেই দ্রুত বাসায় ফিরতে হবে।


About

Popular Links