Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিএনপি নেতা সানাউল্লাহ মিয়া মারা গেছেন

এক এগারোর সময় সময় থেকেই বিএনপি দলীয় মামলা পরিচালনা করতে গিয়ে সবার নজরে এসেছিলেন তিনি

আপডেট : ২৭ মার্চ ২০২০, ১১:০৬ পিএম

বিএনপির কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক ও দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ইন্তেকাল করেছেন।শুক্রবার (২৭ মার্চ) রাত ৯টার দিকে রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, সানাউল্লাহ মিয়া দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। এরমধ্যে বিদেশে গিয়ে চিকিৎসাও নিয়েছিলেন তিনি।

তিনি বলেন, “সানাউল্লাহ মিয়ার ভাতিজা শফিকুল ইসলাম আমাকে জানিয়েছেন, গত বৃহস্পতিবার (২৬ মার্চ) রাত তার শরীর প্রচণ্ড খারাপ হলে তাকে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার বিকেলে তার অবস্থার আরও অবনতি হয়।” 

প্রসঙ্গত, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া দীর্ঘদিন আইন পেশার পাশাপাশি বিএনপির রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন। এক এগারো সময় বিএনপি দলীয় মামলা পরিচালনা করতে গিয়ে সবার নজরে আসেন তিনি। তবে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে পাননি। এর কিছুদিন পরই স্ট্রোক করে অসুস্থ হন তিনি। তার গ্রামের বাড়ি নরসিংদী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা সন্তান রেখে গেছেন। 

সানাউল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

About

Popular Links