Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশে সুস্থ হলেন করোনা আক্রান্ত ৮০ বছরের বৃদ্ধ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বাংলাদেশে পাঁচজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে সরকার।

আপডেট : ৩০ মার্চ ২০২০, ০৪:১৭ পিএম

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে মোট ১৯ জন এরই মধ্যে সুস্থ হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চারজন। সর্বশেষ সুস্থ চারজনের মধ্যে একজনের বয়স ৮০ বছরের বেশি বলে জানা গেছে। অপর তিনজনের মধ্যে দুজনের বয়স ৬০’এর বেশি। 

সোমবার (৩০ মার্চ) এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়ালো।

ড. সেব্রিনা ফ্লোরা বলেন, "গত ২৪ ঘণ্টায় মোট ৪ হাজার ৭২৪টি কল এসেছে হটলাইনে। এর মধ্যে ৩ হাজার ৯২৭টি ছিল করোনাভাইরাস সংক্রান্ত। গত একদিনে মোট ১৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের করোনাভাইরাস ধরা পড়েছে।"

আইইডিসিআর-এর পরিচালক আরও বলেন, "এছাড়াও গত ২৪ ঘণ্টায় আরও চারজন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন। একটি কথা আমি বিশেষভাবে বলতে চাই। সেটি হলো যে চারজন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তার মধ্যে একজনের বয়স ৮০ বছর। তিনি বৃদ্ধ হওয়া সত্ত্বেও করোনাভাইরাসের কবল থেকে মুক্ত হতে পেরেছেন। সুস্থ হওয়া আরও দু’জনের বয়স ষাটের ওপরে। এদের মধ্যে দু’জন বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।"

সুস্থ হওয়া চারজনের মধ্যে দু'জন স্বাস্থ্যকর্মী আছেন বলেও জানান ড. সেব্রিনা। তিনি বলেন, এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে আইসোলেশেন নেওয়া হয়েছে ছয়জনকে। দেশব্যাপী সর্বমোট আইসোলেশনে আছেন ২৮৩ জন।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বাংলাদেশে পাঁচজনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে সরকার।

About

Popular Links