Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

সৌদির সাথে মিলিয়ে চার জেলায় ঈদুল আযহা পালিত

সৌদি আরবের সাথে মিল রেখে বাংলাদেশের চার জেলা সাতক্ষীরা, লক্ষ্মীপুর, দিনাজপুর ও চট্টগ্রামের অনেক অঞ্চলের মানুষ মঙ্গলবার পবিত্র ঈদুল-আজহা পালন করছেন।

আপডেট : ২১ আগস্ট ২০১৮, ০৯:৫৭ পিএম

সাতক্ষীরার তিন উপজেলার প্রায় দশ গ্রামের মানুষ ঈদুল আযহা উদযাপন করছে। সদর উপজেলার বাওকোলা পূর্ব-পাড়া জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজে সাতক্ষীরা সদর উপজেলার সাতানি, ভাদড়া, বাওকোলা, মৃগিডাঙ্গা, মল্লিকপাড়া, ভাড়খালি, মাহমুদপুর, তালা উপজেলার ইসলামকাটি, সুজনশাহা গ্রামের অর্ধ-শতাধিক মুসল্লি অংশ নেন। এছাড়া সদর উপজেলার ভালুকা-চাঁদপুর ও কালিগঞ্জে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে ইউএনবি।

লক্ষ্মীপুরে রামগঞ্জ উপজেলার নওগাঁ, জয়পুর, বিঘা, দক্ষিণপাড়া, রায়পুর উপজেলার কলাকোপাড়া এবং সদর উপজেলার বসিকপুর, পূর্ব পঞ্চপাড়া ও মহাদেবপুরে ঈদ উদযাপিত হচ্ছে। এসব এলাকায় মুসল্লিরা সকাল ৯টা থেকে নিজ নিজ এলাকার ঈদগাহ, মসজিদ ও খেলা জায়গায় ঈদের জামাতে অংশ নেন।

দিনাজপুরে সদর উপজেলা, চিরিরবন্দর, পার্বতীপুর, কাহারোল এবং বিরল উপজেলার কিছু কিছু স্থানে প্রায় দুই হাজার মানুষ আজ ঈদ করছে। পাঁচ উপজেলার বিভিন্ন স্থানে এসব পরিবারের মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেছে।

মঙ্গলবার সকাল সোয়া ৮টায় দিনাজপুর শহরের বাসুনিয়াপট্টিতে একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ঈদের জামাতে প্রায় দুইশ’ মুসল্লি অংশ নেন।

চট্টগ্রামেও বিভিন্ন উপজেলার প্রায় ৩০টি গ্রামের কয়েক হাজার মানুষ ঈদ উদযাপন করেন। ঈদের নামাজ শেষে মুসুল্লিরা বিশ্বে মুসলিম ভ্রাতৃত্ব ও শান্তি কামনা করেন।

সৌদি আরবের সাথে মিল রেখে এসব এলাকার মানুষ ঈদের নামাজ আদায়ের পর পশু কোরবানি করেছেন।

সূত্রঃ ইউএনবি


About

Popular Links