Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে ফরিদপুর মেডিকেলে ভর্তি দম্পতি

তাদের বাড়িসহ পাশের বাড়ির সব সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে

আপডেট : ০১ এপ্রিল ২০২০, ১১:০৪ এএম

ফরিদপুরের মধুখালী উপজেলায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে এক ইজিবাইক চালক ও তার স্ত্রীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, মঙ্গলবার (৩১ মার্চ) রাত ১০টার দিকে তাদেরকে উপজেলার রায়পুর ইউনিয়নের বড় গোপালদী গ্রাম থেকে ফরিদপুরে পাঠান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)।

জানা যায়, মিজানুর রহমান (৪৬) ফরিদপুর শহরে ইজিবাইক চালান। গত কয়েকদিন ধরে তিনি জ্বর, কাশি ও গলাব্যথায় ভুগছিলেন। জ্বর বেশি হওয়ায় সোমবার বিকেলে তিনি বাড়িতে চলে আসেন।

মঙ্গলবার বিকেলে এলাকাবাসীর মাধ্যমে বিষয়টি জানতে পেরে রাত সাড়ে ৮টার দিকে উপজেলা ইউএনও মো. মোস্তফা মনোয়ার, সহকারি পুলিশ সুপার (মধুখালী সার্কেল) আনিসুজ্জামান লালন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. রেজাউল ইসলাম ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম তার বাড়িতে যান।

তারা অসুস্থ মিজানুরের সঙ্গে কথা বলেন এবং রাত ১০টার দিকে স্ত্রী রোজিনা বেগমসহ (৩৮) তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

বিষয়টি নিশ্চিত করে মধুখালীর ইউএনও মো. মোস্তফা মনোয়ার জানান, খবর পেয়ে রাতেই কয়েকজন কর্মকর্তাকে সঙ্গে নিয়ে বড় গোপালদী গ্রামে মিজানুর রহমানের বাড়িতে যাই। তার সঙ্গে কথা বলে জানতে পারি তিনি কয়েকদিন ধরে জ্বর, কাশি ও গলাব্যথায় আক্রান্ত। রাতেই তাকে ও তার স্ত্রীকে অ্যাম্বুলেন্সে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিভিল সার্জনের সঙ্গে কথা বলে তাদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ইউএনও।

এছাড়া, তাদের বাড়িসহ পাশের বাড়িতে মিজানুরের চাচাতো ভাই সালাম ও কালামের বাড়ির সব সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. ছিদ্দিকুর রহমান জানান, ওই দম্পতিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা চলছে। পরীক্ষা শেষে তারা করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা নিশ্চিত করে বলা যাবে।

About

Popular Links