Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

১১ এপ্রিল পর্যন্ত বাড়লো সাধারণ ছুটি

বুধবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়

আপডেট : ০১ এপ্রিল ২০২০, ০৪:৫৬ পিএম

করোনাভাইরাসের প্রার্দুভাব মোকাবিলায় চলমান সাধারণ ছুটি আরও পাঁচদিন বাড়িয়েছে সরকার। এরসঙ্গে যুক্ত হয়েছে ১০ ও ১১ এপ্রিলের সাপ্তাহিক ছুটি। এতে চলমান ছুটি থাকবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকবে। 

বুধবার (১ এপ্রিল) এ সংক্রান্ত একটি প্রজ্ঞপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন ছুটির প্রজ্ঞাপনের বিষয়টি নিশ্চিত করেছেন। এতে দেশে টানা ১৭ দিন ছুটি থাকবে। 

গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এর মধ্যে ২৬ মার্চ স্বাধীনতা দিবস এবং পরের দুদিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি ছিল। মূলত ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পাঁচদিনের সাধারণ ছুটি ছিল। তবে সাথে ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি হওয়ায় মোট ১০ দিনের ছুটিতে রয়েছে সারা দেশ। 

এর আগে গত মঙ্গলবার (৩১ মার্চ) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ৬৪ জেলা প্রশাসকের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে বলেছিলেন, “পরিস্থিতি বিবেচনায় আমাদের ছুটিটা একটু বাড়াতে হবে। আমরা ১২ দিনের ছুটি দিয়েছিলাম এটা ১৪ দিন হতে পারে।” 

তার আগে গত সোমবার (৩০ মার্চ) জাতিসংঘের ওয়ার্ল্ড স্পোর্টস অ্যালায়েন্সের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সিনিয়র অ্যাডভাইজার জাহিদ হক বাংলাদেশে করোনাভাইরাস মহামারির পরিপ্রেক্ষিতে ছুটির মেয়াদ বাড়ানোর পরামর্শ দিয়ে বলেছিলেন, “বাংলাদেশে এই মহামারির চরিত্র অনুধাবনের ক্ষেত্রে আগামী কিছুদিন অত্যন্ত গুরুত্বপূর্ণ হওয়ায় দেশব্যাপী এই ছুটির মেয়াদ কমপক্ষে আরও এক সপ্তাহের জন্য বাড়ানো উচিত।”

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বুধবার সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয়জনে।

এছাড়া দেশে নতুন করে আরও তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৫৪ জন করোনা রোগী শনাক্ত হলো।

About

Popular Links