Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ত্রাণ বিতরণে অনিয়ম, সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের ওপর হামলা

মাথাপিছু ১০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও চেয়াম্যান দিচ্ছিলেন ৫ কেজি চাল। এই অনিয়মের খবর প্রকাশ করেন সাংবাদিক শাহ সুলতান


আপডেট : ০১ এপ্রিল ২০২০, ১০:৪৬ পিএম

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় নিন্ম আয়ের মানুষের মধ্যে সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম ফেসবুকে লাইভ প্রচার করায় ইউপি চেয়ারম্যান ও তার লোকজনের হামলায় তিন সাংবাদিকসহ ৫ জন আহত হয়েছে।

বুধবার (০১ এপ্রিল) বিকেলে উপজেলার আউশকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সম্প্রতি সরকারি ত্রাণ বিতরণ করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “আসুন অসহায় দিনমজুরদের মনের কথা শুনি” শিরোনামে এক লাইভে সাধারণ মানুষের বক্তব্যসহ অনিয়মের বিষয়টি তুলে ধরেন দৈনিক প্রতিদিনের সংবাদ ও একটি চ্যানেলের নবীগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক শাহ সুলতান আহমেদ।


আরও পড়ুন - ভোলায় সাংবাদিক নির্যাতন, ছাত্রলীগ নেতা গ্রেফতার


ঘটনার পর বুধবার বিকেলে ২০/২৫ জনকে নিয়ে দেশীয় অস্ত্র সহকারে আউশকান্দি বাজারে শাহ সুলতান আহমেদের হামলা চালান ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন। এ সময় ক্রিকেট খেলার ব্যাট দিয়ে পিটিয়ে সুলতানকে আহত করেন চেয়ারম্যান। খবর পেয়ে তাকে উদ্ধার করতে গেয়ে দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মুজিবুর রহমান ও চ্যানেল এস প্রতিনিধি বুলবুল আহমেদও আহত হয়েছেন।

পরে স্থানীয়রা শাহ সুলতানকে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

আহত সাংবাদিক বুলবুল আহমেদ জানান, ইউপি চেয়ারম্যান হারুনের চাল বিতরণের অনিয়ম তুলে ধরায় ক্ষিপ্ত হয়ে তিনি দলবল নিয়ে সাংবাদকি শাহ সুলতানের উপর আক্রমণ করেছেন। আমি তাকে রক্ষা করতে গেলে আমার উপরও হামলা করা হয়। চেয়ারম্যান এর আগেও তাকে হুমকি দিয়েছিল।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, “সাংবাদিকদের উপর হামলার ঘটনা শুনেছি। বিস্তারিত জানতে পারিনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”     


আরও পড়ুন - সাংবাদিক নির্যাতন: কুড়িগ্রামের সেই ডিসি-আরডিসিসহ ৪০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা

About

Popular Links