Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কুমিল্লায় দুই ব্যক্তির বাড়ি লকডাউন

নমুনা সংগ্রহের পর তাদের একজনকে জরুরি ভিত্তিতে রাজধানীর একটি হাসপাতালে পাঠানো হয়েছে

আপডেট : ০৩ এপ্রিল ২০২০, ০৩:০২ পিএম

কুমিল্লার হোমনা উপজেলায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দুই ব্যক্তির বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। ওই দুই ব্যক্তি উপজেলার ঝগড়ার চর ও খোদেদাইদপুর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (০২ এপ্রিল) বিকেলে তাদেরকে পরীক্ষা-নিরীক্ষার পর শরীর থেকে নমুনা সংগ্রহ করে রাতে বাড়ি দুটি লকডাউন ঘোষণা করা হয়। পাশাপাশি, সংশ্লিষ্ট এলাকায় মানুষের চলাচলে নিষেধাজ্ঞা ও আশপাশের মানুষজনকে সামাজিক দূরত্ব বজায়ের নির্দেশ জারি করা হয়।

হোমনার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপ্তি চাকমা শুক্রবার ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নমুনা সংগ্রহের পর ওই দু্‌ই ব্যক্তির একজনকে জরুরি ভিত্তিতে রাজধানীর একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার জানান, ওই দুই ব্যক্তির একজন চারদিন আগে রাজধানী থেকে বাড়িতে ফেরেন। তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে কর্মরত। অন্যজন পেশায় আইনজীবী এবং স্থানীয় বাসিন্দা।

তিনি আরও জানান, তাদের দু'জনেরই সর্দি-কাশি, জ্বর, গলাব্যথা ছিল যা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মাহবুবুর রহমান ও মেডিকেল টেকনোলজিস্ট আবদুল্লাহ আল কাফীর মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।


About

Popular Links