Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় ২জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯

ফলে দেশে করোনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮জনে

আপডেট : ০৪ এপ্রিল ২০২০, ১২:১০ পিএম

গত ২৪ ঘণ্টায় (৩ এপ্রিল সকাল ৮টা থেকে ৪ এপ্রিল সকাল ৮টা) দেশে নতুন করে ২ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন।

শনিবার (৪ এপ্রিল) দুপুর ১২টায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। যারমধ্যে ৪৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে নতুন করে ৯জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে আইইডিসিআরে ৮ জনকে শনাক্ত করা হয়েছে। আরেকজন ঢাকার বাইরের। গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। একজনের বয়স ৯০ ও আরেকজনের বয়স ৬০ বছর। এই দু’জনের বিভিন্ন রোগ ছিল।

আইইডিসিআর পরিচালক সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ৪জন সুস্থ হয়েছেন। মোট ৩০জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩২জন।

নতুন ৯জনের মধ্যে সংক্রমণ আছে এমন লোকের সংস্পর্শে এসে ৫জন আক্রান্ত হয়েছেন। বাকি ২জন বিদেশ থেকে দেশে এসেছেন। অপর দু'জন কীভাবে সংক্রমিত হয়েছেন সে ব্যাপারে তথ্য পাওয়া যায়নি।

About

Popular Links