Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

গাজীপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

৭ দিন ধরে ওই নারী শ্বাসকষ্ট, জ্বর ও গলা ব্যথায় ভুগছিলেন

আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ০৪:২২ পিএম

গাজীপুরের কাপাসিয়া উপজেলার তরগাঁও খন্দকার পাড়া এলাকায় এক করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক গৃহবঁধূর (২৫) মৃত্যু হয়েছে। সোমবার (৬ এপ্রিল) সকাল ১০টার দিকে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুস ছালাম সরকার। প্রায় ৭ দিন ধরে ওই নারী শ্বাসকষ্ট, জ্বর ও গলা ব্যথায় ভুগছিলেন বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

স্থানীয়রা জানান, দুই সন্তানের জননী ওই নারী ৭ দিন আগে জ্বরে আক্রান্ত হন। গত ৩ দিন আগে থেকে তার শ্বাসকষ্ট ও গলা ব্যথা শুরু হয়। ব্যথা সহ্য না করতে পেরে তিনি চিৎকার করতেন বলে প্রতিবেশীরা জানিয়েছেন। মৃতের পরিবার ও প্রতিবেশীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নিহতের নমুনা পরীক্ষা করার দাবি জানান।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুস ছালাম সরকার জানান, “তিন বছর আগে থেকেই ওই নারীর শ্বাসকষ্টের সমস্যা ছিল। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত চিকিৎসাও গ্রহণ করেছেন তিনি। কিন্তু শেষ দিকে তিনি হাসপাতালের সাথে যোগাযোগ রাখেননি। করোনাভাইরাস সংক্রান্ত কোনো লক্ষণ ওই নারীর ছিল না। তারপরও প্রতিবেশীদের দাবীর প্রেক্ষিতে ওই নারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানোর ব্যবস্থা করা হচ্ছে।”

কাপসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাম্মত ইসমত আরা বলেন, “নিহতের দাফনের জন্য পরিবারকে বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনীয় নির্দেশনা পালনে পুলিশ রয়েছে ঘটনাস্থলে। নিহতের স্বামীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। যদি ফলাফলে পজিটিভ আসে তাহলে ওই বাড়িসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করা হবে।”

About

Popular Links