Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

জামালপুরে করোনাভাইরাসে আক্রান্ত ঢাকাফেরত যুবক

বাড়িতে তারা অবাধে ঘোরাফেরা ও স্থানীয়দের সাথে মেলামেশা করেছেন

আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ০৮:১০ পিএম

জামালপুরের মেলান্দহ উপজেলায় ঢাকাফেরত এক যুবকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। 

রবিবার ( ৫ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহের করোনাভাইরাস পরীক্ষাগারের রির্পোটের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত করেছে জামালপুর জেলা স্বাস্থ্য বিভাগ। 

স্বাস্থ্য বিভাগ জানায়, জামালপুর জেলায় ১৬ জন রোগীর নমুনা পরীক্ষা করে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। 

এদিকে, জামালপুরে করোনাভাইরাস আক্রান্তের খবরে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাস শনাক্ত যুবকের এলাকাসহ ৩০টি গ্রাম লকডাউন করে রাখা হয়েছে বলে জানিয়েছেন জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

খোঁজে নিয়ে জানা গেছে, মেলান্দহ উপজেলার বীর ঘোষের পাড়া এলাকার বাসিন্দা ওই যুবক ঢাকার বনানীর হরাইজন ক্লাসিক নামে একটি প্লাস্টিক কারখানায় কর্মরত ছিল। তিনি ঢাকা বিমানবন্দর এলাকার আশকোনায় তিন বন্ধুর সাথে থাকতেন। সে গত ২৬ মার্চ ছুটিতে ঢাকা থেকে তারা তিনজনই গ্রামের বাড়িতে বেড়াতে যান। বাড়ি গিয়ে তারা অবাধে ঘোরাফেরা এবং স্থানীয়দের সাথে মেলামেশা করেছেন। কিন্তু এক সপ্তাহ পেরোতেই এক যুবকের জ্বর, কাঁশি, গলাব্যথাসহ করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। 

খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন গত শনিবার (৪ এপ্রিল) তার বাড়িতে উপস্থিত হয়ে নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠায়। গত রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো রির্পোটে যুবকের করোনাভাইরাসে আক্রান্তের কথা জানা যায়। 

জামালপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. একেএম শফিকুজ্জামান জানান, রির্পোট পেয়ে জামালপুরের সিভিল সার্জন ডা. আবু সাঈদ মো. মাহবুবুর রহমান, মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা তামিম আল ইয়ামীন, মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলুল হক তারা একটি অ্যাম্বুলেন্সসহ, পুলিশফোর্স নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বাড়ি গিয়ে তাকে নিয়ে হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

About

Popular Links