Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

জ্বর, সর্দি-কাশি নিয়ে আওয়ামী লীগ নেতার মৃত্যু

‘তার শ্বাসকষ্টসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার নানা উপসর্গ ছিল’

আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ১০:১৫ পিএম

টাঙ্গাইলের গোপালপুরে জ্বর, সর্দি-কাশি নিয়ে জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম খানের (৫৫) মৃত্যু হয়েছে।  

সোমবার (০৬ এপ্রিল) নিজ বাড়িতে তিনি মারা যান। এ ঘটনায় পর তার বাড়ি লকডাউন করা হয়েছে। একইসঙ্গে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। 

জাহাঙ্গীর আলম খান টাঙ্গাইলের গোপালপুর উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক এবং টাঙ্গাইল জেলা আদালতে আইন পেশায় নিয়োজিত ছিলেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলীম আল রাজী  ঢাকা ট্রিবিউনকে বলেন, “জাহাঙ্গীর আলম হৃদরোগ ও শ্বাসকষ্টেও ভুগছিলেন। তাকে আজ সকালে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার স্বজনেরা  মৃত অবস্থায় নিয়ে আসেন। তিনি রবিবার স্থানীয় একজন ফার্মাসিস্টের কাছ থেকে চিকিৎসা নিয়েছিলেন। ওই ফার্মাসিস্টের মাধ্যমে জানতে পেরেছি, তার শ্বাসকষ্টসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার নানা উপসর্গ ছিল। ওই ফার্মাসিস্ট তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছিলেন। এরপরই তিনি সোমবার ভোর রাতে মারা যান।”

তিনি আরও বলেন, “এ ঘটনার পর করোনাভাইরাস সন্দেহে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল সিভিল সার্জন অফিস থেকে নমুনা ঢাকায় পাঠানো হবে। পরে বিশেষ ব্যবস্থায় সকল নিয়ম কানুন মেনে তাকে দাফন করা হয়েছে।” 

গোপালপুর থানার ওসি মুস্তাফিজুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, “এ ঘটনার পর 

জাহাঙ্গীর আলমের বাড়ি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হয়েছে। ওই বাড়ি থেকে কেউ  বের হতে এবং অন্য কেউ বাড়িতে প্রবেশ করতে পারবেন না।”

About

Popular Links