Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৪১, মৃত্যু ৫

মঙ্গলবার ( এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়িন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)

আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ০২:১৬ পিএম

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৪২টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত ৪১ জন রোগী শনাক্ত করা হয়েছে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার (৬ এপ্রিল) নিয়মিত ব্রিফিংয়ে এই তথ্য জানায় রোগতত্ত্ব, রোগ নিয়িন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

আইইডিসিআর-এর পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, "গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে সারাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ জনে।”

তিনি আরও বলেন, “মৃত ৫ জনের মধ্যে ৪ জন পুরুষ ও একজন নারী রয়েছেন। তাদের মধ্যে ২ জনের বয়স ষাটোর্ধ। ৪১-৫০ বছর বয়সের মধ্যে রয়েছেন দুজন এবং বাকি একজনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে।”

ঢাকায় করোনাভাইরাসে সংক্রমণের হার বেশি উল্লেখ করে ড. সেব্রিনা ফ্লোরা আরও বলেন, “গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের দুজনই ঢাকার। এছাড়া গত একদিনে আক্রান্ত হওয়া ৪১ জনের মধ্যে ২০ জন ঢাকার ও ১৫ জন নারায়ণগঞ্জের। নতুন করে নারায়ণগঞ্জে এলাকাভিত্তিক সংক্রমণ দেখা দিয়েছে।”

About

Popular Links