Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারায়ণগঞ্জে হাসপাতালের দুই নার্স ও ওয়ার্ড বয় করোনাভাইরাসে আক্রান্ত

হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ

আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ০২:৩৭ পিএম

নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে দুই নার্স ও এক ওয়ার্ড বয় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় জরুরি বিভাগের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার (৬ এপ্রিল) রাত ১০টার দিকে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এক নির্দেশনায় এই তথ্য জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, জরুরি জীবাণুমুক্ত করার লক্ষ্যে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালের জরুরি বিভাগের (রোগী দেখার) কার্যক্রম পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বন্ধ রাখতে হবে। জরুরি সেবার প্রয়োজন হলে নগরীর খানপুর এলাকায় নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে যোগাযোগ করতে বলা হলো।

এদিকে জীবাণুমুক্ত হওয়ার পর বুধবার সকালে জরুরি বিভাগ পুনরায় চালু করা হবে বলে জানান হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আসাদুজ্জামান।

তিনি জানান, সম্প্রতি নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগ এলাকাতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া এক নারীকে মারা যাওয়ার আগে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে আরো দুইজন আক্রান্ত ব্যক্তি করোনাভাইরাসের বিষয়টি গোপন করে হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নেন।

এসব কারণে জরুরি বিভাগের কয়েকজনকে এর আগেই হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। তাদের নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার আইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে নার্স ও ওয়ার্ডবয় সহ ৩ জনের ফলাফল পজিটিভ আসে।

আরএমও আসাদুজ্জামান ঢাকা ট্রিবিউনকে বলেন, “ওই তিনজনকেই আইসোলেশনে রাখা হয়েছে। সে কারণেই আপাতত জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার জরুরি বিভাগ জীবানুমুক্ত করা হবে।”

জেলার করোনাভাইরাস বিষয়ক মুখপাত্র ও সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, “হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ থাকলেও বহির্বিভাগ খোলা থাকবে।”

About

Popular Links