Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাকায় ৫২ এলাকা লকডাউন

দেশে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৬৩ জন। তাদের মধ্যে ৮৪ জনই ঢাকার

আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ১০:৫৭ পিএম

করোনাভাইরাসের সংক্রামণ রোধে রাজধানীর ৫২ এলাকা লকডাউন করেছে পুলিশ। ওই এলাকাগুলোতে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে বলে জানা গেছে। 

মঙ্গলবার (৭ এপ্রিল)  আইইডিসিআর’এর নিয়মিত সংবাদ সম্মেলনে বলা হয়, দেশে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৬৩ জন। তাদের মধ্যে ৮৪ জনই ঢাকার। 

এদিকে ঢাকার ৫২ এলাকার মধ্যে মঙ্গলবারই নতুন করে ১০ এলাকা লকডাউনের আওতায় আনা হয়েছে। সংক্রমণ ঠেকাতে ওই এলাকাগুলোতে থেকে কেউ বের হতে বা প্রবেশ করতে পারবে না। 

এখন পর্যন্ত, মিরপুরের টোলারবাগ, পুরান ঢাকার খাজা দেওয়ান লেনের ২০০ অ্যাপার্টমেন্ট, আদাবরের ছয়টি এলাকা, মোহাম্মদপুর কৃষি মার্কেটের পাশের রাস্তা, তাজমহল রোডের মিনার মসজিদ এলাকা, রাজিয়া সুলতানা রোড, বাবর রোডের একাংশ, বসিলার কিছু অংশ এবং বসুন্ধরা আবাসিক এলাকার একটি রাস্তা লকডাউন করা হয়েছে।  

এদিকে, মহাখালীর আরজত পাড়ার একটি বাড়ি, অ্যাপোলো হাসপাতালের নিকটবর্তী এলাকা, বুয়েটের ঢাকেশ্বরী টিচার্স কোয়ার্টার, ইস্কাটনের দিলু রোডের একাংশ, উত্তরা সেক্টর ১৪ এর একটি রাস্তা ও মিরপুরের কাজীপাড়াসহ আরও কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে। 

এছাড়াও, ধানমন্ডি সেন্ট্রাল রোডের একাংশ, সোয়ারি ঘাটের একাংশ, মিরপুর-১০’এর ৭ নম্বর রোড, পল্টনের কিছু এলাকা, নয়াটোলা ও ধানমন্ডির ৬ নম্বর রোড লকডাউনের আওতায় আনা হয়েছে। 

যেসব এলাকায় করোনা রোগী পাওয়া গেছে শুধু সেসব এলাকাই লকডাউন করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান।

About

Popular Links