Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

অনির্দিষ্টকালের জন্য নারায়ণগঞ্জ লকডাউন

জেলাটিতে মঙ্গলবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৮ জন

আপডেট : ০৭ এপ্রিল ২০২০, ১১:২৭ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে নারায়ণগঞ্জ জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো। তবে জরুরি পরিসেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতাবহির্র্ভূত থাকবে। বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে এ দায়িত্ব পালন করবে।

এদিকে নারায়ণগঞ্জে প্রতিনিয়ত করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে।  গত এক সপ্তাহে নারায়ণগঞ্জে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ছয়জনের। এছাড়া করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যু খবর পাওয়া গেছে একাধিক। 

জেলাটিতে মঙ্গলবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৮ জন। এর মধ্যে মঙ্গলবার একদিনে নতুন আক্রান্ত হয়েছে ১৫ জন। ইতিমধ্যেই নারায়ণগঞ্জের সদর ও বন্দর উপজেলাসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা নিজেরাই নিজেদের এলাকাগুলোকে লকডাউন ঘোষণা করে। 

 

About

Popular Links