Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

চীন থেকে চিকিৎসক আনতে আলোচনা করছে সরকার

চীনা পররাষ্ট্রমন্ত্রী এসব বিষয়ে ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন এবং বাংলাদেশের প্রতি তাদের পূর্ণ সমর্থন দেওয়ার আশ্বাস দিয়েছেন

আপডেট : ০৮ এপ্রিল ২০২০, ০৬:৩৬ পিএম

বাংলাদেশে করোনাভাইরাস মোকাবিলা, আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা দেওয়া এবং বাংলাদেশের পেশাদার চিকিৎসকদের প্রশিক্ষণ দিতে চীন থেকে চিকিৎসক ও নার্সসহ বিশেষজ্ঞ দল আনার বিষয়ে আলোচনা করেছে ঢাকা ও বেইজিং। 

একইসঙ্গে দেশে ভেন্টিলেশন মেশিন আমদানি করার বিষয়ে আলোচনা হয়েছে।

মঙ্গলবার (০৮ এপ্রিল) চীনের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাথে টেলিফোনে কথা বলেন এবং এ বিষয়ে আলোচনা করেন।

টেলিফোনে আলাপকালে, “শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার ইনস্টিটিউট ও হাসপাতালে” চিকিৎসা সেবা দেওয়ার জন্য চীনের বিশেষজ্ঞ দলকে ঢাকায় নিয়ে আসার সম্ভাব্যতা নিয়ে চীনা পররাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনা করেন  ড. মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, চীনা পররাষ্ট্রমন্ত্রী এসব বিষয়ে ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন এবং বাংলাদেশের প্রতি তাদের পূর্ণ সমর্থন দেওয়ার আশ্বাস দিয়েছেন।

টেলিফোনে আলাপকালে রোহিঙ্গাদের স্বদেশ প্রত্যাবাসন, আন্তর্জাতিক অঙ্গনে চীন-বাংলাদেশের এক হয়ে কাজ করাসহ বিভিন্ন দ্বিপক্ষীয় ইস্যুতে কথা বলেন ড. মোমেন এবং ওয়াং ই।

About

Popular Links