Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

পালিয়ে থাকা করোনাভাইরাস আক্রান্তকে উদ্ধার, ১২০ পরিবার লকডাউন

শুক্রবার (১০ এপ্রিল) রাতে টাঙ্গাইলে ঘাটাইল উপজেলার সংগ্রামপুরের ঘোনারদেউলি থেকে তাকে হেফাজতে নেয় পুলিশ

আপডেট : ১১ এপ্রিল ২০২০, ১০:৩০ এএম

টাঙ্গাইলে ঘাটাইলে করোনাভাইরাসে আক্রান্তের তথ্য গোপন করে পালিয়ে থাকা এক ব্যক্তিকে আটক করে হাসপাতালে পাঠিয়েছে উপজেলা প্রশাসন। একইসাথে ওই এলাকার ১২০ পরিবার লকডাউন ঘোষণা করে কর্তৃপক্ষ। 

শুক্রবার (১০ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে তাকে উপজেলার সংগ্রামপুরের ঘোনারদেউলি থেকে হেফাজতে নেয় পুলিশ। 

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, ২৪ বছরের ওই যুবক আগে থেকেই কিডনি রোগে আক্রান্ত ছিলেন। এজন্য চলতিমাসের ৪ তারিখ থেকে ৭ তারিখ পর্যন্ত তিনি ঢাকার শেরেবাংলা নগরের কিডনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেসময় ওই হাসপাতালের চিকিৎসকরা তার মাঝে করোনার উপসর্গ দেখতে পেলে নমুনা সংগ্রহ করে আইইডিসিআর’এ প্রেরণ করেন। পরে তাকে কুর্মিটোলা হাসপাতালে রেফার্ড করলে এই যুবক সেখানে ভর্তি না হয়ে পালিয়ে গ্রামের বাড়িতে চলে আসেন। 

কয়েকদিন আগে তিনি জানতে পারেন তার করোনা পজেটিভ। তারপর থেকে যোগাযোগের ফোন নাম্বারটিও বন্ধ করে দেন। এরপর শুক্রবার আইইডিসিআর থেকে এই বিষয়ে ম্যাসেজ দেয়া হলে তাকে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান শনাক্ত করে রাতেই বিশেষায়িত ব্যবস্থায় ঢাকায় পাঠানো হয়। 

তিনি আরও জানান, যে ওই যুবক করোনাভাইরাসে আক্রান্তের খবর গোপন করে বিভিন্নস্থানে ও মানুষের সঙ্গে মেলামেশা করেছে তাই প্রাথমিকভাবে ওই গ্রামের ১২০টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়েছে। তিনি আরও কোথায় গিয়েছিলেন কিনা সেটি দেখতেও অধিকতর তথ্য সংগ্রহের কাজ চলছে। পরবর্তীতে সেবিষয়েও ব্যবস্থা গ্রহণ করা হবে।

About

Popular Links