Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

লকডাউন অমান্য করায় সিলেটে ভ্রাম্যমান আদালতে ১,১৯৬ মামলা

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মাহফুজুর রহমান বলেন, 'কোভিড-১৯ এর সংক্রমণ ঝুঁকি বাড়লেও জেলার বিভিন্ন উপজেলায় মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে না'

আপডেট : ১১ এপ্রিল ২০২০, ০৯:৫৮ পিএম

সিলেটে করোনাভাইরাসে সংক্রমণ রোধে জারি করা সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, অপ্রয়োজনে ঘোরাফেরা ও যানবাহনে যাত্রী পরিবহনের অভিযোগে শুক্রবার পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে  ১,১৯৬টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় মোট ২৩,২৫,৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার (১১ এপ্রিল) এই তথ্য নিশ্চিত করেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এইচ এম মাহফুজুর রহমান।

তিনি বলেন, “সরকারের আদেশ অমান্য করে মানুষ অযথা ঘোরাফেরা করছে। কোভিড-১৯ এর সংক্রমণ ঝুঁকি বাড়লেও জেলার বিভিন্ন উপজেলায় মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে না। আমরা তাদেরকে সচেতন করার চেষ্টা করছি, বোঝাচ্ছি। তবুও যারা আদেশ অমান্য করছে তাদের বিরুদ্ধে জরিমানা করতে বাধ্য হচ্ছে ভ্রাম্যমান আদালত।“

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহফুজুর রহমান আরও বলেন, “যেহেতু আজ থেকে সিলেট জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে মানুষকে ঘরে রাখতে ভ্রাম্যমান আদালত আরো কঠোর হবে।”

এদিকে, শনিবার সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পুলিশ ও সেনাবাহিনীর সমন্বয়ে অভিযান পরিচালিত হচ্ছে। জেলার কানাইঘাট উপজেলায় সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৫টি মামলার বিপরীতে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করার কথা জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

About

Popular Links