Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

সেই পৌর কাউন্সিলর বললেন ‘আবেগে পিটিয়েছি’, মামলা দায়ের

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়

আপডেট : ১৩ এপ্রিল ২০২০, ০৬:৫৩ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার নামে পথচারীদের লাঠিপেটা করায় টাঙ্গাইল পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

সোমবার (১৩ এপ্রিল) বিকেলে টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে রবিবার রাতে সুপ্রীম কোর্টের আইনজীবী জেআর খান রবিন বাদি হয়ে মামলাটি করেন।  

জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে টাঙ্গাইলে সামাজিক দূরত্ব বজায় রাখতে পথচারীদের লাঠিপেটা করেন ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান আমিন। গত ৭ এপ্রিল  দুপুরে শহরের নিরালা মোড়, পার্ক বাজার, ছয়আনি বাজার, ফলপট্টি, ভিক্টোরিয়া রোড, পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এ কার্যক্রম পরিচালনা করা হয়। পরে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সচেতনতামূলক প্রচার চালানো হয়। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। 

এ বিষয়ে আমিনুর রহমান আমিন বলেন, টাঙ্গাইলের মানুষ অপ্রয়োজনে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করছিল। এ কারণে আবেগে তিনি রাস্তায় নেমে লাঠিপেটা করেছেন। এতে ব্যক্তি উদ্দেশ্য হাসিলের কিছু ছিল না।

পরে করোনা পরিস্থিতিতে নিষেধ অমান্য করে ঘরের বাইরে বের হওয়া মানুষদের পেটানোর অভিযোগে আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি একটি আইনি নোটিশ পাঠানো হয়। গত ৯ এপ্রিল সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন ই-মেইলের মাধ্যমে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), টাঙ্গাইলের পুলিশ সুপার (এসপি), টাঙ্গাইল সদর থানার ওসি এবং পৌরসভার মেয়রকে ওই নোটিশ পাঠান। 

নোটিশে কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শক, টাঙ্গাইলের পুলিশ সুপার, টাঙ্গাইল সদর থানার ওসি এবং পৌরসভার মেয়রকে অনুরোধ জানানো হয়। অন্যথায় এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

টাঙ্গাইল মডেল থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, রবিবার রাতে মামলাটি দায়েরের পর তদন্ত শুরু হয়েছে। আমিনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

About

Popular Links