Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিউশনির টাকায় বিশ্ববিদ্যালয় ছাত্রের খাদ্যসামগ্রী বিতরণ

‘পড়াশোনার পাশাপাশি বেশ কয়েকটি টিউশনি করাই। সেখান থেকে আমার পড়ালেখার খরচ চালিয়ে কিছু টাকা জমা করেছিলাম’

আপডেট : ১৩ এপ্রিল ২০২০, ০৮:০৫ পিএম

করোনাভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবীরা। বিপাকে দিনমুজুরসহ বিভিন্ন পেশার মানুষ। এ অবস্থায় পঞ্চগড়ে কর্মহীন, দরিদ্র ও অসহায় ১১০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাইফুল ইসলাম শান্তি।

তিনি দিনাজপুর হাজী মোহাম্মদানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং-এ এমবিএ করছেন। সাইফুল ইসলাম পঞ্চগড় সদর উপজেলার আমলাহার গ্রামের আব্দুল মজিদের ছেলে।

সোমবার (১৩ এপ্রিল) তৃতীয় দিনের মত পঞ্চগড় সদর উপজেলার মাগুরা ইউনিয়নে বাইসাইকেল চালিয়ে অসহায় ও হতদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে তিনি এই খাদ্যসামগ্রী বিতরণ করেন।

সাইফুল ইসলাম শান্তি জানান, টিউশনি আর টিফিনের টাকা বাঁচিয়ে জমানো টাকায় এসব খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি। 

সাইফুল বলেন, “পড়াশোনার পাশাপাশি বেশ কয়েকটি টিউশনি করাই। সেখান থেকে আমার পড়ালেখার খরচ চালিয়ে কিছু টাকা জমা করেছিলাম সেই টাকা দিয়ে অসহায় মানুষের জন্য আমার এই সামান্য উপহার।”

এর আগে, বরগুনায় রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও গুজবের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সাইফুল ইসলাম তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেঁটে জনসচেতনতামূলক পদযাত্রা করে আলোচনায় এসেছিলেন সাইফুল। দুর্নীতির বিরদ্ধেও নানারকম প্রচারণা চালান তিনি।

এছাড়া গতবছর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে ঢাকা ও দিনাজপুর মানববন্ধন করেছিলেন এই যুবক। 

About

Popular Links