Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম চিকিৎসকের মৃত্যু

বুধবার (১৫ এপ্রিল) সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি

আপডেট : ১৫ এপ্রিল ২০২০, ১০:৫৩ এএম

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন মৃত্যুবরণ করেছেন। দেশে চিকিৎসকদের মধ্যে করোনাভাইরাস আক্রান্ত হয়ে তিনিই প্রথম মারা গেলেন।

বুধবার (১৫ এপ্রিল) সকাল পৌনে ৭টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল। 

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ বলেন, “আজ (বুধবার) সকালে ডা. মঈন উদ্দিন আইসিইউ'তে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।”

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা আনিসুর রহমান  জানান, ডা. মঈন উদ্দিন আগে থেকেই ভেন্টিলেশনে ছিলেন। সংক্রমণ তার হার্টে ছড়িয়ে পড়েছিল। মঙ্গলবার রাত থেকে তার শরীর বেশি খারাপ করে।

তিনি আরও জানান, সংক্রমণবিধি মেনে ঢাকাতেই তার দাফন হবে।

উল্লেখ্য, সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী ছিলেন ডা. মঈন উদ্দিন। গত ৫ এপ্রিল তার শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এরপর থেকে তিনি হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কোয়ারেন্টাইনের আওতায় নিয়ে আসা হয় তার পরিবারের বাকি সদস্যদেরও। এছাড়া তার বাড়ির এলাকা লকডাউন করে দেওয়া হয়। 

পরে, শারীরিক অবস্থার অবনতি হলে ৭ এপ্রিল তিনি নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। শারীরিক অবস্থা উন্নতি না হওয়ায় ৮ এপ্রিল সেখান থেকে চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়।

About

Popular Links